বিনোদন

ফ্লপ জুটি বাপ্পি-মিতু !

টানা দুই ছবিতেই দর্শক প্রত্যাখ্যাত ফ্লপ জুটি তকমা পেলেন চিত্রনায়ক বাপ্পি চৌধুরী ও চিত্রনায়িকা জাহারা মিতু। এই ঈদে মুক্তি পাওয়া এই জুটির দ্বিতীয় ছবি ‘শত্রু’ ব্যাপকভাবে দর্শক কর্তৃক প্রত্যাখ্যাত হওয়ায় এই জুটি আবারও ফ্লপ জুটি হিসেবে প্রমাণিত হলো। ইতিপূর্বে এই জুটি অভিনীত সরকারি অনুদানের ‘জয়বাংলা’ ছবিটিও দর্শক টানতে চরমভাবে ব্যর্থ হয়। ওই ছবির পরিচালক ছিলেন কাজী হায়াত। আর শত্রু ছবির নির্মাতা সুমন ধর।
বাপ্পি – জাহারা মিতু জুটির শত্রু ছবিটি এবারের ঈদের আট ছবির মধ্যে সপ্তম অবস্থানে রয়েছে। জানা গেছে, ঈদের পরদিনই শত্রু ছবিটি দর্শক শূন্যতার কারণে ঢাকার দুটি সিনেমা হল থেকে নামিয়ে দেওয়া হয়। দ্বিতীয় সপ্তাহে এসে ছবিটির হল সংখ্যা অনেক কমে গেছে। এমনকী ছবিটি দ্বিতীয় সপ্তাহে এসেও অনেক সিনেমা হল থেকে নামিয়ে দেওয়া হয়েছে। বিভিন্ন সিনেমা হল এবং বুকিং এজেন্ট সূত্রে জানা গেছে, বাপ্পি – মিতুর শত্রু ছবিতে এখন দর্শকই পাওয়া যাচ্ছে না। অনেকে হলে দর্শকের অভাবে নির্দিষ্ট শোও চলছে না।
শত্রু ছবিটি না চলার কারণ খুঁজতে গিয়ে জানা গেছে, তামিল থেরি ছবির আদলে কাহিনী, দুর্বল নির্মাণ আর বাপ্পি – মিতু জুটির দুর্বল অভিনয়ের কারণে ছবিটি দর্শক টানতে চরমভাবে ব্যর্থ হয়েছে। এর ওপর ছবিটি মুক্তির আগেই নায়িকা জাহারা মিতুর লেখা নকল কথা ও নকল সুরের গান দর্শকদের বিরূপ সমালোচনার মুখে পড়ে। এমনকী এই ছবির বাজে ট্রেলার দেখেও ছবিটি দেখার ব্যাপারে শুরুতেই দর্শকরা আগ্রহ হারিয়ে ফেলেন। এছাড়া ঈদের আগে রোজা, ইফতার, ঈদ নিয়ে হিন্দু ধর্মাবলম্বী বাপ্পি চৌধুরী অনেক গণমাধ্যমে উদ্ভট কথা বলেও বিতর্কিত – সমালোচিত হয়েছেন। তিনি বিভিন্ন টিভি চ্যানেলের সাক্ষাৎকারে আরও বলেছেন, তিনি নাকি রমজান মাস জুড়ে প্রতিদিন পাঁচ শ’ মানুষের ইফতার করান। তার এসব কথা দর্শকদের মাঝে বিরূপ প্রতিক্রিয়ার তৈরি হওয়াটাও শত্রু ছবিটি দেখে দর্শকদের  মুখ ফিরিয়ে রাখার অন্যতম কারণ। আরও একটি বড় কারণ হলো – টানা ১৪ টি ফ্লপ ছবির নায়ক বাপ্পি ছবিটি মুক্তির আগে এক টিভি শোতে শাকিব খান, অন্তত জলিল ও অন্য নায়কদের সম্পর্কে দাম্ভিকপূর্ণ কথা বলে তুমুল সমালোচিত হন। শত্রু ছবিটি না চলার ক্ষেত্রে এটিও একটি কারণ।
শুধু বাপ্পি চৌধুরীর মিথ্যা এবং বিতর্কিত কথাই নয়, নায়িকা জাহারা মিতুও ছবিটি মুক্তির আগে নানা মিথ্যার বেসাতি ছড়িয়েছেন। ছবিটির প্রিয়া রে গানটি নিয়ে শুটিংয়ের সময় থেকেই নানা মিথ্যা গল্প ফাঁদতে থাকেন। কিন্তু গানটি ঈদের আগ মুহূর্তে ইউটিউবে রিলিজ হওয়ার পর নকল প্রমাণিত হওয়ায় দর্শকরা তাকে মিথ্যার রানী আখ্যা দিতে শুরু করেন।
অন্যদিকে, চলচ্চিত্র সংশ্লিষ্ট একটি সূত্র মতে – শত্রু ছবিটি মুক্তি এবং এটির প্রচারণার প্রক্রিয়া সঠিকভাবে করতে ব্যর্থ হয়েছেন ছবিটির পরিবেশক টাইগার মিডিয়ার কর্ণধার অভি। তিনি ছবিটির জন্যে ভালো সিনেমা হল সংগ্রহ করতে পারেননি। তেমনি ছবিটির প্রচারণার ক্ষেত্রে সাংবাদিকদের সঙ্গে যোগাযোগ না করে উল্টো তাদের এড়িয়ে গেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button