জাতীয়

১১৬টি ইউপিতে ভোট গ্রহণ শুরু

দেশের ১১৬টি ইউনিয়ন পরিষদে চলছে ভোট গ্রহণ।

এরমধ্যে ৪৬টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন আর বাকিগুলোতে বিভিন্ন পদে উপনির্বাচন। তিনটি উপজেলা পরিষদ ও তিনটি পৌরসভায়ও নির্বাচন এদিন। এরমধ্যে ৩টি উপজেলায়, একটি পৌরসভা ও একটি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান ও মেয়র পদে একক প্রার্থী থাকায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

দেশের শতাধিক স্থানীয় সরকার প্রতিষ্ঠানের নির্বাচন হবে আজ। এরমধ্যে রয়েছে ছয়টি উপজেলা, ৮টি পৌরসভা ও ১১৬টি ইউনিয়ন পরিষদ। উপজেলাগুলোর মধ্যে একটিতে সবগুলো পদে, একটিতে চেয়ারম্যান পদে উপনির্বাচন আরেকটি চেয়ারম্যান পদে পুননির্বাচন হচ্ছে। তবে তিনটি উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে একক প্রার্থী থাকায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গেছেন।

এদিন তিনটি পৌরসভায় সাধারণ নির্বাচন ও ৫টি পৌরসভায় বিভিন্ন পদে ভোট হচ্ছে। আরো তিনটি পৌরসভায় উপনির্বাচনে বিভিন্ন পদে একক প্রার্থী থাকায় এসব স্থানে ভোট হবে না।
এছাড়াও ৪৬টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচনে ভোটগ্রহণ হচ্ছে আজ। ৪৭টি ইউপিতে ভোট হবার কথা থাকলেও একটিতে শেষ মুহূর্তে স্থগিত করা হয়েছে। উপনির্বাচন হবে ৭০টি ইউনিয়ন পরিষদের বিভিন্ন পদে। আরো দুটি ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচন হবার কথা থাকলেও একটিতে একক প্রার্থী ও একটির ভোট স্থগিত করা হয়েছে।

এসব নির্বাচন হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএমে। সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটানা চলবে ভোটগ্রহণ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button