রাজনীতি

সরকার উন্নয়নের নামে মানুষের পকেট কাটছে: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার উন্নয়নের নামে মানুষের পকেট কাটছে। গুটিকয়েক মানুষের উন্নয়ন হচ্ছে। সাধারণ মানুষ খাবার পায় না, হাসপাতালে চিকিৎসা পায় না অথচ উন্নয়নের নামে লুটপাট চলছে। ১০ হাজার কোটি টাকার পদ্মাসেতু তৈরি করতে ৩০ হাজার কোটি টাকা ব্যয় দেখানো হয়েছে। বড় বড় প্রকল্প হচ্ছে বড় বড় চুরির জন্য।
শুক্রবার (১০ মার্চ) দুপুরে সিলেট রেজিস্ট্রি মাঠে মহানগর বিএনিপর সম্মেলন ও কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।
দ্রব্যমূল্যের ঊর্ধগতিতে মানুষ দিশেহারা উল্লেখ করে দলের মির্জা ফখরুল বলেন, ১০ টাকার কথা বলে সরকার এখন ৭০ টাকায় মোটা চাল খাওয়াচ্ছে। ভাত খেতে না পেয়ে মানুষ কি এখন আওয়ামী লীগ সরকারের উন্নয়ন ধুয়ে খাবে। সরকার বিদ্যুৎ সেক্টরকে বেছে নিয়েছে টাকা আয় করার জন্য, চুরি করা জন্য। বিদেশি কোম্পানি আদানি গ্রুপের সঙ্গে চুক্তির জন্য দেশের বিপুল পরিমাণ অর্থের ক্ষতি হবে। বিদ্যুতের দাম হবে দ্বিগুণ।
তিনি বলেন, আওয়ামী লীগ এ দেশের সমাজকে বিভক্ত করে ফেলেছে। তারা কোন ভালো কাজ করতে পারেনি। সংবিধানকে কাটাছেঁড়া করে অকার্যকর করেছে। দেশে আজ আইনের শাসন নেই। নির্বাচন ব্যবস্থা ভেঙে দিয়েছে। দেশের মানুষ এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে বলে বিশ্বাস করে না। তাই নতুন নির্বাচন কমিশন গঠন করতে হবে। যাতে জনগণ ভোট দিয়ে তাদের পছন্দের নেতা নির্বাচন করতে পারে।
শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দেয়া হয়েছে দাবি করে বিএনপি মহাসচিব বলেন, প্রতিটি বিশ্ববিদ্যালয় পরিণত হয়েছে আওয়ামী সন্ত্রাসীদের অভয়ারণ্যে। শক্তি দিয়ে, রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে অন্যায়ভাবে দেশ পরিচালনা করছে আওয়ামী লীগ। এর আগে পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলন ও কাউন্সিল উদ্ধোধন করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
এ সময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তাহসীনা রুশদী লুনা, খন্দকার আব্দুল মুক্তাদির, ড. এনামুল হক, সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button