জাতীয়

দুই দলের অনড় অবস্থান দেশের জন্য বিপজ্জনক: সিইসি

নির্বাচনকালীন সরকার নিয়ে দুই দলের অনড় অবস্থান দেশের জন্য বিপজ্জনক বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন, বড় দল জাতীয় নির্বাচনে না এলে ফলাফলে ঝুঁকি তৈরি করবে। বিরোধীদলকে নির্বাচনে আনতে সরকারি দলকে ভূমিকা রাখতে হবে। আমরা চাই আগামী নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও উৎসবমুখর হোক। কোনো ধরনের খারাপ পরিস্থিতি চাই না।
বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) ইলেকশন মনিটরিং ফোরামের আমন্ত্রণে বিদেশি প্রতিনিধিরা আগারগাঁওয়ে প্রধান নির্বাচন কমিশনারসহ অন্যান্য কমিশনারদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন সিইসি।
সিইসি বলেন, কিছু চ্যালেঞ্জ এখনও রয়ে গেছে। বিশেষ করে নির্বাচন সংবিধান অনুযায়ী হবে নাকি তত্ত্বাবধায়কের আমলে হবে। সেটার নিরসন কিন্তু এখনও হয়নি। এই প্রশ্নে দুটি দল এখনও অনড় অবস্থানে আছে। আগামী কয়েক মাসের মধ্যে রাজনৈতিক সমঝোতা হতে পারে বলে তিনি আশা প্রকাশ করেন।
ইলেকশন মনিটরিং ফোরামের চেয়ারম্যানের নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন নেপালের সাবেক প্রধানমন্ত্রী ঝালানাথ খানাল, মালয়েশিয়া থেকে ইউনাইটেড ন্যাশন ওয়ার্ল্ড পিস অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান মেরিয়েট্টা এরগুইডো রেফরমাডো, জার্মান থেকে জিবিপি ইন্টারন্যাশনাল এর ম্যানেজিং ডিরেক্টর ভলকার ইউ. ফ্রেডরিচ ,ভুটান থেকে গ্লোবাল ভিলেজ কানেকশনের চেয়ারম্যান জেকশন দুকপা, ভারত থেকে সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের বিশেষ প্রতিনিধি মিসেস স্বপ্না সাহা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button