জাতীয়

বাংলাদেশের উদ্ধারকাজের প্রশংসায় তুরস্কের সাবেক রাষ্ট্রদূত

তুরস্কে উদ্ধারকাজে নিয়োজিত বাংলাদেশের সম্মিলিত উদ্ধারকারী দলের ক্যাম্প পরিদর্শন করেছেন সাবেক রাষ্ট্রদূত ওসমান তুরিন। ওসমান তুরিন বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত ছিলেন। বুধবার (১৫ ফেব্রুয়ারি) তিনি ক্যাম্প পরিদর্শন করেন।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) এই তথ্য জানান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া শাখা প্রধান (ভারপ্রাপ্ত) মো. শাহজাহান সিকদার।

তিনি জানান, বুধবার আকস্মিক এক পরিদর্শনে ওসমান তুরিন বাংলাদেশি উদ্ধারকর্মীদের সঙ্গে তাদের ক্যাম্পে দেখা করেন। উদ্ধারকর্মী সবার খোঁজ-খবর নেন এবং বাংলাদেশের উদ্ধারকাজের প্রশংসা করেন। একই সঙ্গে তুর্কি সরকার ও নাগরিকদের পক্ষ থেকে বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান।

বাংলাদেশে নিযুক্ত তুরস্কের সাবেক এই রাষ্ট্রদূত বর্তমানে আদিয়ামান শহরের পুনর্বাসন ও প্রশাসনিক দায়িত্ব পালন করবেন। বিষয়টি জানিয়েছেন তুরস্কে সেনাবাহিনীর নেতৃত্বে উদ্ধারকাজে নিয়োজিত ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দলের টিম লিডার উপ-পরিচালক দিনমনি শর্মা এবং মিডিয়া কো-অর্ডিনেটর উপ-সহকারী পরিচালক ফয়সালুর রহমান।

তুরস্কে ভয়াবহ ভূমিকম্পে এখন পর্যন্ত বাংলাদেশ উদ্ধারকারী দল ২৪ জনকে উদ্ধার করেছে। এরমধ্যে জীবিত উদ্ধার একজন, আর মরদেহ উদ্ধার করা হয় ২৩ জনের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button