জাতীয়

আগুনের ঘটনায় নাশকতা পেলে কঠোর ব্যবস্থা: ডিএমপি কমিশনার

রাজধানীর নীলক্ষেত নিউ সুপার মার্কেটের অগ্নিকান্ডের ঘটনাটি দুর্ঘটনা, নাকি অন্যকিছু তা খতিয়ে দেখা হবে বলে জানিযেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। এ সবগুলো বিষয় মাথায় রেখেই তদন্ত করা হবে বলে তিনি জানান।

ডিএমপি কমিশনার বলেন, ‘আপনারা জানেন, আমাদের মার্কেটগুলো যেভাবে তৈরি করা, যার বেশিরভাগই ঝুঁকিপূর্ণ। এরমধ্যে ফায়ার সার্ভিস অনেকগুলো মার্কেট ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে’।

আজ দুপুরে আগুনে ক্ষতিগ্রস্থ রাজধানীর নিউ সুপার মার্কেট এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ডিএমপি কমিশনার একথা জানান।

তিনি বলেন, ‘আমাদের পুলিশের পক্ষ থেকে আমরা সবগুলো বিষয় মাথায় রেখে তদন্ত করব। এগুলো নিছক দুর্ঘটনা, নাকি এর পেছনে অন্য কোনও কারণ আছে তা খতিয়ে দেখা হবে।’ এসময় ডিএমপি পুলিশের বিভিন্ন পদমর্যাদার অফিসার, সংশ্লিষ্ট বিভাগের ডিসি, এডিসি, এসি, ওসিসহ আইনশৃঙ্খলা বাহিনীর উধর্বতন কর্মকর্তারা উপস্হিত ছিলেন।

খন্দকার গোলাম ফারুক বলেন, ইতিপূর্বে রাজধানীর সায়েন্সল্যাব ও গুলিস্তানে দুটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে, এরপর বঙ্গবাজারে একটি বড় আগুনের ঘটনা ঘটলো। গতরাতে হাজারীবাগের ট্যানারিতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আজ শনিবার ভোরে আবারও নীলক্ষেত নিউ সুপার মার্কেটে আগুন লেগেছে। বিস্ফোরণের দুটি ঘটনাতেই মামলা নেওয়া হয়েছে উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, বঙ্গবাজারে আগুনের ঘটনায় ফায়ার সার্ভিস একটি তদন্ত কমিটি গঠন করেছে। আর আমরা ইন্টারনাল তদন্ত করেছি।

বিশেষজ্ঞদের বরাত দিয়ে তিনি বলেন, ‘ আমাদের বিশেষজ্ঞরা বলছেন, বিস্ফোরণের দুটি ঘটনা প্রাকৃতিক গ্যাস জমার কারণে হয়েছে।

তবে তদন্তে এখন পর্যন্ত কোনও নাশকতার আলামত খুঁজে পথ যায়নি বলে জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button