আন্তর্জাতিক

কঙ্গোতে বিমান বিধ্বস্ত, নিহত অন্তত ৩

মধ্য আফ্রিকার দেশ ডেমোক্র্যাটিক রিপাবলিক অব কঙ্গোতে (ডিআর কঙ্গো) একটি বিমান বিধ্বস্ত হয়ে কমপক্ষে ৩ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দেশটির পূর্বাঞ্চলীয় সাউথ কিভু প্রদেশে এই ঘটনা ঘটে। সাউথ কিভুর পরিবহন মন্ত্রীর বরাত দিয়ে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

এদিকে স্থানীয় আরেক কর্মকর্তার বরাত দিয়ে বার্তাসংস্থাটি বলছে, বিমান বিধ্বস্ত হয়ে নিহতের সংখ্যা ৫ হতে পারে। কর্মকর্তারা বলছেন, বৃহস্পতিবার সাউথ কিভু প্রদেশের প্রধান শহর শাবুন্দা থেকে ১৫ কিলোমিটার দূরে কেইশা নামক একটি গ্রামে বিমানটি বিধ্বস্ত হয়।

সাউথ কিভু প্রদেশের পরিবহন মন্ত্রী ম্যাথিউ মালুমবি জানিয়েছেন, বিধ্বস্ত ওই বিমানে মোট ৬ জন আরোহী ছিলেন। এর মধ্যে ৩ জন নিহত হয়েছেন। দুর্ঘটনার পরপরই জরুরি সেবার কর্মীদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে এবং জীবিতদের অনুসন্ধান করা হচ্ছে। এছাড়া বিমান বিধ্বস্তের কারণ জানতেও তদন্ত শুরু হয়েছে।

বিধ্বস্ত ওই বিমানটির শাবুন্দা এয়ারফিল্ডে অবতরণের কথা ছিল। সেখানকার প্রশাসক কাশোমবানা বিন সেল জানিয়েছেন, বিমানটিতে মোট ৫ জন আরোহী ছিলেন এবং এ ঘটনায় তারা সবাই নিহত হয়েছেন।

রয়টার্স বলছে, কঙ্গোর পূর্বাঞ্চলে বিমান দুর্ঘটনার ঘটনা খুই সাধারণ। ২০১৯ সালে ঘনবসতিপূর্ণ এলাকায় একটি ছোট বিমান বিধ্বস্ত হওয়ার পর কমপক্ষে ২৭ জন নিহত হয়েছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button