রাজনীতি

নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রীর আশ্বাস জনগণ বিশ্বাস করে না: মোশাররফ

নির্বাচন অবাধ ও সুষ্ঠু হওয়া নিয়ে প্রধানমন্ত্রীর আশ্বাস জনগণ বিশ্বাস করে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। শনিবার (৭ জানুয়ারি) সকালে রাজধানীর নয়াপল্টনে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের সম্পত্তি ক্রোক করার বিষয়ে নিন্দা জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
আওয়ামী লীগের সরকার গঠনের চার বছর পূর্তি উপলক্ষ্যে জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে শুক্রবার (৬ জানুয়ারি) প্রধানমন্ত্রী আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও প্রতিযোগিতামূলক হওয়ার ব্যাপারে আশা প্রকাশ করেছেন। চলতি বছরের শেষে কিংবা আগামী বছরের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে এ নির্বাচন। এ বিষয়ে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে ওই মন্তব্য করেন বিএনপির এই নেতা।
তিনি বলেন, ‘আসলে প্রধানমন্ত্রী গতকাল কতগুলো কথা বলেছেন। আগামী নির্বাচন নিরপেক্ষ হবে বলে তিনি আশ্বাস দিতে চান। আমরা তো একটা নয়। দলীয় সরকারের অধীনে নির্বাচন আমরা আগেও দেখেছি। ২০১৪-তে এ দেশের মানুষ নির্বাচন বয়কট করেছিল। ১৫৩টা আসনে-যে সংখ্যাগষ্ঠিতায় সরকার গঠন করা যায়-বয়কট  হয়েছিল। জনগণ ভোট দেয় নাই, প্রার্থীও কেউ দাঁড়ায়নি আওয়ামী লীগ ছাড়া। সেটাতে গায়ের জোরে আওয়ামী লীগ সরকার গঠন করে। ২০১৮ সালের নির্বাচন শুধু আমরা নয়, আন্তর্জাতিকভাবেও স্বীকৃত যে, দিনের ভোট রাতে ডাকাতি হয়েছে। জাপানি রাষ্ট্রদূত এ কথা নিজে বলেছেন। সুতরাং এই প্রধানমন্ত্রী যিনি একটা বয়কটের সরকারের প্রধানমন্ত্রী এবং আরেকটা রাতের ভোট ডাকাতির প্রধানমন্ত্রী-উনি কি বললেন আগামী নির্বাচন সম্পর্কে আমরা কেন এ দেশের জনসাধারণ কেউ তা বিশ্বাস করে না।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker