খেলা

নিজেদের দোষ স্বীকার করলেন তামিম

ওয়েলিংটনে তৃতীয় ও শেষ ওয়ানডেতে বাংলাদেশ ১৬৪ রানে হেরেছে। আর এ হারে কোন অযুহাত না দিয়ে সরাসরি দোষ স্বীকার করলেন অধিনায়ক তামিম ইকবাল।

আগের ম্যাচে সুযোগগুলো হাতছাড়া করে হেরেছিল বাংলাদেশ। তৃতীয় ম্যাচেও দেখা গেছে একই পরিস্থিতি। হাতছাড়া হয়েছে দুটি ক্যাচ ও তিনটি রান আউটের সুযোগ। ম্যাচ শেষে হতাশ তামিম কাঠগড়ায় তুললেন নিজেদেরই।

তামিম ইকবাল বলেন, “আমরা বোলিংয়ে শুরুটা ভালো করেছিলাম। ৫৭ রানে ওরা ৩ উইকেট হারিয়েছিল। ওদের দুই জন খুব ভালো ব্যাটিং করেছে। কখনও কখনও ছোট ব্যাপারগুলো বড় ব্যবধান গড়ে দেয়। আমরা ক্যাচ হাতছাড়া করেছি, সুযোগ নষ্ট করেছি। নিউ জিল্যান্ডকেও কৃতিত্ব দিতে হবে ওরা সিরিজ জুড়ে অসাধারণ খেলেছে।”

“এখানে তিনশ রানের লক্ষ্য, অসম্ভব কিছু নয়, তাড়া করার মতো। কিন্তু যেভাবে আমরা ব্যাট করেছি সেভাবে সম্ভব নয়। আমরা অনেক বেশি বাজে শট খেলেছি। নিউ জিল্যান্ডে আসার সময়ই আমরা জানি, বল সুইং করবে, বাড়তি বাউন্স করবে। এখানে ধৈর্য ধরতে হবে। কিন্তু ১০ ওভারের মধ্যে তিন উইকেট হারিয়ে ফেললে সম্ভাবনা সেখানেই শেষ হয়ে যায়।”

কোনো প্রস্তুতি ম্যাচ না খেলা কিংবা সফরের শুরুর কোয়ারেন্টিনকে হারের জন্য অজুহাত হিসেবে দেখাচ্ছেন না তামিম। তিনি এ প্রসঙ্গে বলেছেন, “এসব অজুহাত দেখানোর মতো মানুষ আমি নই। আমরা স্রেফ ভালো ক্রিকেট খেলতে পারিনি।”

নিউ জিল্যান্ডে স্বাগতিকদের বিপক্ষে সব সংস্করণ মিলিয়ে এটি তাদের টানা ২৯তম হার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button