রাজনীতি

আ. লীগ আবার ক্ষমতায় আসলে‌ দেশের অস্তিত্ব থাকবে না: ফখরুল

আওয়ামী লীগ সরকার যদি আবার ক্ষমতায় আসে তাহলে এ দেশের কোন অস্তিত্ব থাকবে না, এই জাতির কোন অস্তিত্ব থাকবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
রবিবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে নবাবগঞ্জে ঢাকা জেলা বিএনপি পদযাত্রা কর্মসূচি পূর্ব বক্তব্যে তিনি এ কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, আজকে প্রায় ১৫ বছর ধরে এই আওয়ামী লীগ সরকার জোর করে ক্ষমতায় বসে আছে। তারা রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করছে পুলিশকে ব্যবহার করে, প্রশাসনকে ব্যবহার করে। আজকে বেআইনিভাবে ক্ষমতা দখল করে আমাদের সমস্ত অধিকারগুলো কেড়ে নিয়েছে। এখন কথা বলা যায় না। কথা বললেই এরেস্ট।
তিনি বলেন, বিএনপির ৩৫ লক্ষ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। ৬ শত নেতাকর্মীকে গুম করেছে, হাজার হাজার মানুষকে হত্যা করছে। আজকে এই সরকারের জনগণের সাথে কোন সম্পর্ক নেই।
বিএনপি মহাসচিব বলেন, আবার তারা নতুন নির্বাচনের পায়তারা করছে। তারা বলছে সংবিধান অনুযায়ী নির্বাচন করবে। এই সংবিধান তো কেটে ছিলে তোমরাই তৈরি করেছ। মানুষ বলছে, আগে জানলে তোমার ভাঙ্গা নৌকায় উঠতাম না। এ সরকারকে আর থাকতে দেওয়া যাবে না। তারা আবার আগের মতো নির্বাচন করতে চায়। আবার আগের মতো লুট করে নিয়ে যাবে, আমরা কি সেটা হতে দেব! আমরা এর বিরুদ্ধে দাঁড়াবো আমাদের অস্তিত্বের জন্য। আমরা বাংলাদেশে বানের জলে ভেসে আসিনি।
বিএনপি মহাসচিব বলেন, আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছি সব স্থানে। আপনারা জানেন ১০ ডিসেম্বর আমাদের কর্মসূচিকে কেন্দ্র করে আমাদের একজনকে হত্যা করা হয়েছে, প্রায় সাড়ে ৪০০ জন নেতা কর্মীকে আটক করা হয়েছে। এরা গ্রেফতার করে আটক করে নির্যাতন করে আমাদের আন্দোলনকে দমন করতে চায়। দমন করতে কি পারবে? পারবে না। এরা কাউকে ছাড় দিচ্ছে না।
তিনি বলেন, আমরা শান্তিপূর্ণ পদযাত্রার মাধ্যমে সরকারকে জানিয়ে দিতে চাই আমরা ১০ দফা দিয়েছি, তোমরা পদত্যাগ করো। তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করো। সেই তত্ত্বাবধায়ক সরকার নিরপেক্ষভাবে একটি নির্বাচন কমিশন গঠন করবে। সেই নির্বাচন কমিশন একটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান করবে, জনগণ সেখানে ভোট দেবে। যার ভোট সে দেবে যাকে খুশি তাকে দেবে। সেখানে যদি আওয়ামী লীগ নির্বাচিত হয়ে আসে তাতে আমাদের কোন আপত্তি নেই। কিন্তু জনগণের ভোটে আসতে হবে। আজকে আমরা সংগ্রাম আন্দোলন শুরু করেছি বাংলাদেশকে রক্ষা করার জন্য, বাংলাদেশের মানুষকে রক্ষা করার জন্য।
তরুণ যুবকদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, বাংলাদেশের যত পরিবর্তন হয়েছে, ভাষা আন্দোলন থেকে শুরু করে ৬৯ এর গণঅভ্যুত্থান, মুক্তিযুদ্ধ সবকিছুর মূলে তরুণ-যুবকরা ছিল। তাই তরুণ যুবকদের আহ্বান জানাবো, এগিয়ে আসুন। সামনে আসুন। পরিবর্তনের নেতৃত্ব দিতে হবে। পরিবর্তন করতে হবে দুর্বার গণ আন্দোলন সৃষ্টি করে। যারা আমাদের সব কিছু ধ্বংস করে দিয়েছে তাদেরকে পরাজিত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।
ফখরুল বলেন, বেগম খালেদা জিয়াকে আটক করে রাখা হয়েছে মিথ্যে মামলা দিয়ে। চার বছর তিনি কারাবন্দি। তারপর এখন তাকে গৃহবন্দী করে রাখা হয়েছে সম্পূর্ণ মিথ্যা মামলায়। আমাদের নেতা তারেক রহমান দূরে নির্বাসিত অবস্থায় রয়েছেন। তার বিরুদ্ধে মিথ্যে মামলা দিয়েছে । মামলা আর মামলা। সকলের বিরুদ্ধে মামলা এরা মামলা দিয়ে দমন করে ক্ষমতায় টিকে থাকতে চায়।
পদযাত্রা কর্মসূচির সভাপতিত্ব করেন ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক ও সঞ্চালনা করেন ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট নিপুন রায় চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরীন সুলতানা, ঢাকা জেলা বিএনপির সাবেক সভাপতি দেওয়ান মো. সালাউদ্দিন, ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আসফাক, ঢাকা জেলা মহিলা দলের আহ্বায়ক সাবিনা ইয়াসমিন প্রমুখ নেতৃবৃন্দ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button