বিনোদন

নির্বাচনের পর প্রথমবার একসঙ্গে কাঞ্চন-জায়েদ

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে দুটি আলাদা প্যানেল থেকে সভাপতি পদে নির্বাচিত হন ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক পদে জায়েদ খান।

নির্বাচন ফলাফলের পর পাল্টাপাল্টি অভিযোগে লিপ্ত হয় ইলিয়াস কাঞ্চন-নিপুণ ও মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল। নির্বাচন কেন্দ্রীক সেই উত্তাপের মধ্যেই বুধবার (২ ফেব্রুয়ারি) প্রথমবারের মতো একসঙ্গে দেখা গেল ইলিয়াস কাঞ্চন ও জায়েদ খানকে।

ফেসবুকে সেই মুহূর্তের একটি ছবি পোস্ট করে চিত্রনায়ক জায়েদ খান লিখেছেন, ‘নির্বাচিত হওয়ার পর প্রথম দুইজন একসাথে।’

এদিন বেসরকারি টিভি চ্যানেল আইয়ের ‘তারকা কথন’ অনুষ্ঠানে হাজির হয়েছিলেন তারা। এ অনুষ্ঠানে নির্বাচন পরবর্তী শিল্পী সমিতির কর্মপদ্ধতিসহ চলচ্চিত্রের নানা বিষয় নিয়ে কথা বলেন ইলিয়াস কাঞ্চন।

হেরে যাওয়া সভাপতি প্রার্থী মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণকে উপদেষ্টা পরিষদে রাখা যায় কিনা সে ব্যাপারে শিল্পী সমিতির নব-নির্বাচিত সভাপতি বলেন, ‘এ বিষয়ে নিপুণ ও মিশা সওদাগরের সঙ্গে কথা বলেছি। এখন নির্বাচিত কমিটির কাছে আমার প্রস্তাবটি উপস্থাপন করবো, তারা রাজি হলে মিশা-নিপুণ উপদেষ্টা পরিষদে থাকবেন। ’

জায়েদ খান বলেন, ‘কাঞ্চন ভাইয়ের সঙ্গে আমি দুই টার্ম ধরে কাজ করছি। তিনি আমাদের উপদেষ্টা ছিলেন। যে কোনো সংকটের কাঞ্চন ভাই এগিয়ে এসেছেন। তিনি আমাদের কাছে কিংবদন্তী। সেই কাঞ্চন ভাই এখন ৪২৮ জন শিল্পীর অভিভাবক। তার যে কোনো নির্দেশ মেনে আমরা কাজ করবো। সমস্ত শিল্পী একটা পরিবার।

প্রসঙ্গত, শুক্রবার (২৮ জানুয়ারি) উৎসবমুখর পরিবেশে শেষ হয় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ১৭তম নির্বাচন। বিএফডিসিতে সকাল ৯টা ১৬ মিনিটে শুরু হয়ে ভোটগ্রহণ শেষ হয় বিকাল ৫টা ১৬ মিনিটে। এবারের নির্বাচনে ৪২৮ জন ভোটারের মধ্যে ৩৬৫ জন ভোটার উপস্থিত হয়েছেন। ২১টি পদে তাদের প্রতিনিধি বাছাই করেন। ১৯১ ভোট পেয়ে সভাপতি পদে বিজয়ী হয়েছেন ইলিয়াস কাঞ্চন। তার প্রতিদ্বন্দ্বী মিশা সওদাগর পেয়েছেন ১৪৮ ভোট। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে ১৭৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন জায়েদ খান। তার প্রতিদ্বন্দ্বী নিপুণ পেয়েছেন ১৬৩ ভোট।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button