খেলাজাতীয়

সাকিবের বিষয়ে যা বললেন দুদক সচিব

ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসাবে ক্রিকেটার সাকিব আল হাসানের বিষয়ে যেকোনো সিদ্ধান্তের অপেক্ষা করতে বলেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব মো. মাহবুব হোসেন।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দুদকের প্রধান কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ অপেক্ষার কথা বলেন দুদক সচিব।

তিনি আরো বলেন, সম্পূর্ণ বিনা পারিশ্রমিকেই ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসাবে সাকিব আল হাসানের সঙ্গে দুদকের ২০১৮ সালে চুক্তি হয়েছিল। এ ছাড়া দুদকের হটলাইন-১০৬ উদ্বোধন কালেও তার সঙ্গে কাজ করে দুদক। এরপর দীর্ঘদিন তার সঙ্গে কোনো কাজ করা হয়নি। সার্বিকভাবে আপনারা যেটা বললেন সে বিষয়টি প্রয়োজনে কমিশন দেখবে, সেজন্য অপেক্ষা করতে হবে।

উল্লেখ্য, গেল কয়েক মাস ধরে মাঠের চেয়ে মাঠের বাইরে বেশি আলোচিত সাকিব। সম্প্রতি দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) এক অনুসন্ধানে শেয়ারে ব্যাপক কারসাজির তথ্যপ্রমাণ পাওয়া গেছে। এতে অন্যদের সঙ্গে নাম উঠে আসে মোনার্ক হোল্ডিংসের চেয়ারম্যান ও ক্রিকেটার সাকিব আল হাসানের।

গত মাসে অনলাইন জুয়াভিত্তিক বেটউইনারের অঙ্গ প্রতিষ্ঠান বেটউইনার স্পোর্টসের সঙ্গে চুক্তি করে বিসিবির তিরস্কারের শিকার হয়েছিলেন সাকিব। বলা হয়েছিল-চুক্তি বাতিল না করলে জাতীয় দল থেকে বাদ পড়বেন টাইগার অলরাউন্ডার। বিসিবির এমন অনড় অবস্থায় শেষ পর্যন্ত ওই চুক্তি থেকে নিজেকে সরিয়ে নেন সাকিব।

একের পর এক বিতর্কের মধ্যেই নতুন করে বাবার নাম নিয়ে আলোচনায় আসেন সাকিব। খন্দকার মাসরুর রেজার পরিবর্তে কোম্পানি ফর্মে নাম দেয়া হয়েছে কাজী আব্দুল লতিফ।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন-বিএসইসির শুভেচ্ছাদূত হওয়ার পর চলতি বছর জানুয়ারিতে মোনার্ক হোল্ডিংস লিমিটেড নামে একটি ব্রোকারেজ হাউজের যাত্রা শুরু করে। ওই কোম্পানির চেয়ারম্যান সাকিব আর ব্যবস্থাপনা পরিচালক শেয়ারবাজার কেলেংকারিতে আলোচিত আবুল খায়ের হিরুর স্ত্রী কাজী সাদিয়া হাসান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button