রাজনীতি

বনানীতে হামলায় গুরুতর আহত তাবিথ আউয়াল

রাজধানীর বনানীতে হামলায় বিএনপির নির্বাহী কমিটি সদস্য তাবিথ আউয়াল গুরুতর আহত হয়েছেন। তাবিথ আউয়ালকে ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়েছে।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ খবর জানিয়েছেন।

শায়রুল কবির খান জানান, রাজধানীর বনানীর কামাল আতার্তুক অ্যাভিনিউ সড়কে বিএনপির মোমবাতি প্রজ্জলন কর্মসূচিতে বিপুলসংখ্যক নেতাকর্মী মোমবাতি হাতে নিয়ে ফুটপাতে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে অংশ নেন। ঢাকা মহানগর উত্তর বিএনপি এ কর্মসূচির আয়োজন করে। ওই কর্মসূচিতেই এই হামলা হয়েছে।

এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও তাবিথ আউয়ালের সহকারী হাসানসহ ১০ জন আহত হয়। আহতদের মধ্যে মহিলা দলের দুই নেত্রীও আছেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

তাবিথ আউয়ালকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাইভেট ক্লিনিকে নেওয়া হয়েছে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা তাবিথ আউয়ালকে হাসপাতালে দেখতে যান।

বিএনপির পক্ষ থেকে বলা হয়, চাল, ডাল, জ্বালানি তেল ও পরিবহন ভাড়াসহ সকল প্রকার নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি এবং দলের তিন কর্মী নিহতের প্রতিবাদে রাজধানীর বিভিন্ন স্থানে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালন করে বিএনপি। এরই অংশ হিসেবে শনিবার সন্ধ্যার পর ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে বনানীর কাকলী থেকে গুলশান দুই নম্বর গোলচত্বর পর্যন্ত এ কর্মসূচি পালন করতে গেলে স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা এ কর্মসূচিতে হামলা চালায়। সূত্র: ইত্তেফাক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button