বিনোদনসাহিত্য ও বিনোদন

বিশ্ব মা দিবসে আসছে পরীমণির ‘মা’

বিশ্ব মা দিবসকে কেন্দ্র করে আগামী ১৯ মে মুক্তি পেতে যাচ্ছে পরীমণি অভিনীত নির্মাতা অরণ্য আনোয়ার পরিচালিত প্রথম সিনেমা ‘মা’।

শনিবার (৮ এপ্রিল) সন্ধ্যায় সংবাদ সম্মেলনে ছবিটি মুক্তির তারিখ জানানো হয়েছে।

এদিন পরী বলেন, যখন সিনেমার শুটিং করি, তখন আমার প্রেগনেন্সি মাত্র শুরু হয়েছে। আমি তিন মাস পার করে চার মাসে পা রেখেছি। কিন্তু আমি যখন সিনেমায় মা হই, তখন আসলে আমি জানতাম না যে, আমার মধ্যে একটা বেবিকে লালন করছি আমি।

তিনি আরও বলেন, তখনও রাজের সঙ্গে ওইভাবে দেখা হয়নি আমার। জেল থেকে বেরিয়ে আমি দুটো সিনেমা সাইন করেছিলাম। আমি আর রাজ যে সিনেমা করেছিলাম ‘গুণিন’ এবং ‘মা’। আমাদের আগে শুটিং হয় গুণিনের, যে সিনেমার মাধ্যমে আসলে রাজ্যের বাবার সঙ্গে আমার পরিচয় হয়।

অভিনেত্রী বলেন, গুণিনের কিছুদিন পরেই আমরা আরেকটা সিনেমা করি, আর সেটা হচ্ছে ‘মা’। আমি কিন্ত সত্যি তখন জানতাম না যে, এই সিনেমাটা আসলে যখন করতে যাব, তখন আমিও একজন সন্তানের মা হয়ে যাব। কিন্তু এটা হয়ত প্রকৃতি চেয়েছে, ওপরওয়ালা চেয়েছেন, তাই হয়েছে। আর এটা একজন মায়ের জন্য অনেক বড় ব্যাপার।

আমি যখন সিনেমার শুটিংয়ের জন্য ক্যামেরার সামনে দাঁড়াই, তখন হয়তো রাজ্য পৃথিবীতে আসেনি। কিন্তু আমি যখন কনসিভ, করি তখন থেকেই তো আমি মা। আমার মধ্যে তো তখন ওই ব্যাপারটা আসলে ছিল।

আর আমার এই সিনেমার পুরো জার্নিতে কিন্তু রাজ্য ছিল। আমি তাকে বলতে পারব যে, এই সিনেমার মধ্যে তুমিও কাজ করেছ। এখানে তোমার ভূমিকাও আছে। যদিও ওকে দেখা যায়নি, কিন্তু অদৃশ্যভাবেই ও আমার সঙ্গে ছিল।

জানা গেছে, মা সিনেমার গল্প মুক্তিযুদ্ধের সময়ের। ১৯৭১ সালে মৃত ঘোষিত ৭ মাস বয়সি এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের গল্প উঠে আসবে ‘মা’ চলচ্চিত্রে। সাজিয়ে-গুছিয়ে তা সিনেমা আকারে পর্দায় তুলে এনেছেন নির্মাতা। সেই মায়ের ভূমিকায় চিত্রনায়িকা পরীমণি।

নিজের প্রথম চলচ্চিত্র মুক্তি প্রসঙ্গে অরণ্য আনোয়ার বলেন, ‘আগামী ২ এপ্রিল সংবাদ সম্মেলনের মাধ্যমে ট্রেলার মুক্তি দেওয়া হবে। শুধু বাংলাদেশ নয়, ইউরোপ-আমেরিকার কয়েকটি দেশেও চলচ্চিত্রটি মুক্তির পরিকল্পনা করা হচ্ছে।’

মা সিনেমাটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, ফারজানা ছবি, সাজু খাদেম, রেবেনা করিম জুঁই, শিল্পী সরকার অপু, সেতু, লাবণ্য, শাহাদাত হোসেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button