জাতীয়

স্বাধীনতা বিরোধীদের বিষয়ে সজাগ থাকতে হবেঃ বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, বাংলাদেশ স্বাধীন হলেও স্বাধীনতা বিরোধীদের তৎপরতা শেষ হয়ে যায়নি, তাই দেশের স্বাধীনতা বিরোধীদের বিষয়ে সজাগ থাকতে হবে।

আজ শনিবার (১২ ডিসেম্বর) রাজধানীর বিয়াম অডিটোরিয়ামে রংপুর বিভাগ সমিতি আয়োজিত “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

তিনি বলেন, বঙ্গবন্ধু তার জীবনের শ্রেষ্ঠ সময়গুলো জেলে কাটিয়েছেন বাঙ্গালী জাতির মুক্তির জন্য। বঙ্গবন্ধু সর্বশক্তি দিয়ে বাঙ্গালী জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন। তার নেতৃত্বে আমরা স্বাধীনতা অর্জন করেছি। কিন্তু পরাজিত শক্তি থেমে থাকেনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, দেশি-বিদেশি স্বাধীনতার শক্রুরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। তারা স্বাধীনতা যুদ্ধের শ্লোগান রাতারাতি বদল করে জয় বাংলার পরিবর্তে বাংলাদেশ জিন্দাবাদ করে। এতেই প্রমাণিত হয় বাংলাদেশের স্বাধীনতা তারা মেনে নেয়নি। বাংলাদেশকে একটি ব্যার্থ রাষ্ট্র্র হিসাবে প্রমাণ করার জন্য তারা আজও কাজ করে যাচ্ছে। স্বাধীনতার মূল্যবোধকে তারা ধ্বংশ করার চেষ্টা চালাচ্ছে।

বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন বাঙ্গালীদের একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র্র এবং বাঙ্গলীদের অর্থনৈতিক মুক্তি। বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন। আজ তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অর্থনৈতিক মুক্তির জন্য দিন রাত কাজ করে যাচ্ছেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে, বিশ্ববাসী বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করছে। বাংলাদেশের উন্নয়ন এখন দৃশ্যমান। আজ বাংলাদেশ সকল অর্থনৈতিক সূচকে পাকিস্তান থেকে এগিয়ে।

সেমিনারে বিষয়ের উপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য প্রফেসর ড. রাশিদ আসকারী।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত সেমিনারে সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তৃতা করেন। এছাড়া, সমিতির সাধারণ সম্পাদক এবং রাজশাহী৷ মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. আবু কালাম সিদ্দিক সেমিনারে বক্তৃতা করেন।

পরে বাণিজ্যমন্ত্রী প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সোনারগাঁও প্যানপ্যাসিফিক হোটেলে “আইসিএবি ন্যাশনাল এ্যাওয়ার্ড বিতরণ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button