জাতীয়

চট্টগ্রামে ৬ হাজার ১২০ লিটার ভোজ্যতেল উদ্ধার

চট্টগ্রামে ছয় হাজার ১২০ লিটার ভোজ্যতেল মজুতের অপরাধে এক ব্যবসায়ীকে আড়াই লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

আজ রবিবার (১৫ মে) বেলা সাড়ে ১১টায় নগরীর বন্দর এলাকার সল্টগোলা ঈশান মিস্ত্রির বাজারে অভিযান চালিয়ে জরিমানা করা হয়।

চট্টগ্রাম নগরীর সল্টগোলা ক্রসিং এলাকার মেসার্স আসহাব বাণিজ্যালয় নামে একটি দোকানে অভিযান চালিয়ে মজুত রাখা ৬ হাজার ১২০ লিটার ভোজ্যতেল উদ্ধার করা হয়েছে। ভোজ্যতেল মজুত করে বেশি দামে বিক্রি করায় ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (১৫ মে) দুপুরে র‌্যাব-৭ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যৌথভাবে এই অভিযান পরিচালনা করে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ গণমাধ্যমকে বলেন, যখন দামে কম ছিল, তখন পামওয়েল ও সয়াবিন তেল কিনে ড্রামে করে অবৈধভাবে মজুত করে রাখা হয়েছিল। ঈদের আগেই এসব তেল কম দামে কিনে মজুত করে রেখেছিলেন দোকানের মালিক। দোকানটিতে মোট ৬ হাজার ১২০ লিটার ভোজ্যতেল পাওয়া যায়।

তিনি বলেন, সয়াবিন তেল ১৩৩ টাকা করে কিনে মজুত করে রাখা হয়েছিল। আর এসব তেল বর্তমানে ২০০ টাকা কেজিতে বিক্রি করছিলেন দোকান মালিক ইলিয়াস। আর পামওয়েল তেল তিনি ক্রয় করেছিলেন ১২৭ টাকা ধরে। বর্তমানে বিক্রি করছিলেন ১৮০ টাকা কেজি দরে।

অবৈধভাবে তেল মজুত ও বেশি দামে তেল বিক্রি করায় দোকানের মালিক মোহাম্মদ ইলিয়াস হোসেনকে ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button