বিনোদনসাহিত্য ও বিনোদন

সন্তানের নাম প্রকাশ করলেন প্রিয়াঙ্কা

তারকা দম্পতি নিক-প্রিয়াংকার প্রথম সন্তানের নাম রেখেছেন মালতি মারি চোপড়া জোনাস। মালতি নামের বিশেষ অর্থ হলো ছোট সুগন্ধি ফুল বা চাঁদের আলো। খবর: হিন্দুস্তান টাইমসের।

চলতি বছরের গোড়ার দিকেই সারোগেসির মাধ্যমে বাবা-মা হন এ তারকা দম্পতি। সান দিয়াগোর এক হাসপাতালে চলতি বছর ১৫ জানুয়ারি জন্ম হয়েছে নিক-প্রিয়াংকার মেয়ের।

চলতি বছরের শুরুর দিকে হঠাৎ করেই তারকা দম্পতি নিক জোনাস ও প্রিয়াঙ্কা চোপড়া ঘোষণা করেছিলেন, তারা সারোগেসির মাধ্যমে তাদের জীবনে একটি শিশুকে স্বাগত জানিয়েছেন। ওই সময়ে ভক্ত, বন্ধু এবং মিডিয়ার কাছে গোপনীয়তার রক্ষার করার জন্য দম্পতি তাদের সন্তানের নাম বা লিঙ্গ গোপন রেখেছিলেন।

অফিসিয়াল এক বিবৃতিতে প্রিয়াঙ্কা তার পোস্টে লিখেছেন, ‘আমরা সারোগেটের মাধ্যমে একটি শিশুকে স্বাগত জানিয়েছি। বিষয়টি নিশ্চিত করতে পেরে আমরা আনন্দিত। আমরা সম্মানের সঙ্গে এই বিশেষ সময়ে গোপনীয়তা চেয়ে নিচ্ছি। কারণ আমরা আমাদের মনোযোগ এখন পরিবারের উপর রাখতে চাই।’

সংস্কৃত এবং লাতিন দুই শব্দ মিশিয়ে মেয়ের নাম রেখেছেন নিক-প্রিয়াংকা। সংস্কৃতে ‘মালতি’ শব্দের অর্থ হলো, এক রকম সুগন্ধযুক্ত ছোট সাদা ফুল অথবা চাঁদের আলো। অন্যদিকে মারি শব্দের অর্থ সমুদ্রকে রক্ষা করে যে নারী, মূলত ভার্জিন মেরিকে অনেক সময় এই আখ্যা দেওয়া হয়। মারি নামের সঙ্গে বাইবেলের যোগও রয়েছে। যিশুর মাতা মেরিকে ফ্রেঞ্চে ‘মারি’ বলা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button