জাতীয়

গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণ বুদ্ধির কাজ না: ডিএমপি কমিশনার

রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষে গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা বুদ্ধির কাজ না বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

মঙ্গলবার (১৯ এপ্রিল) দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আসন্ন ঈদ-উল-ফিতরের প্রাক্কালে দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থতি পর্যালোচনা, ঈদের আগে গার্মেন্টস শ্রমিকদের বেতন-ভাতাদি পরিশোধ, সড়ক-মহাসড়ক নিরাপদ ও যানজটমুক্ত রাখাসহ প্রাসঙ্গিক অন্যান্য বিষয় নিয়ে অনুষ্ঠিত সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার আরো বলেন, ছাত্রদের মোকাবিলা করার সময় বেশ কিছু সাবধানতা অবলম্বন করা লাগে। এটা সাধারণ কোনো ম্যাস গেদারিং নয় যে গুলি করে সরিয়ে দিলাম। ছাত্ররা তাদের ১০ তলা বিল্ডিংয়ের ছাদ থেকে বৃষ্টির মতো ইট-পাটকেল নিক্ষেপ করছে।

তিনি বলেন, তাদের (ছাত্র) প্রতিপক্ষ শ্রমিকদের বুঝিয়ে মার্কেটে ঢোকানোর চেষ্টা করছি। আইজিও কথা বলেছেন ডিসির সঙ্গে। আমাদের মূল লক্ষ্য একটা পক্ষকে নিবৃত্ত করা। কিন্তু আশপাশের সব শ্রমিকরা নেমে পড়েছে। এখান থেকে ঘটনাটা সহজ মনে হচ্ছে। কিন্তু বাস্তবে ঘটনাটা জটিল। এখানে শুধু নিউমার্কেট নয়, চারপাশের সব মার্কেটের লোকজন নেমে পড়েছে। যেখান থেকে খবর পাচ্ছি সেখানেই পুলিশ পাঠাচ্ছি।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button