জাতীয়

সার্বক্ষণিক উন্মুক্ত থাকবে খেলার মাঠ: ঢাদসিক মেয়র

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মাঠগুলো সার্বক্ষণিক উন্মুক্ত রাখার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

সাপ্তাহিক নিয়মিত পরিদর্শন কার্যক্রমের অংশ হিসেবে আজ বুধবার (৯ মার্চ) দুপুরে নগরীর শামসাবাদ মাঠ পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন মেয়র।

ব্যারিস্টার শেখ তাপস বলেন, “আমরা চাই যে, খেলাধুলার মাঠগুলো আমাদের সন্তানদের জন্য যেন উন্মুক্ত থাকে। এজন্য আমি নির্দেশনা দিয়েছি, এই খেলার মাঠগুলো যেন অবশ্যই সার্বক্ষণিক, ২৪ ঘন্টাই উন্মক্ত থাকে, তাদের যখন যাদের মান চাইবে তারা এসে খেলবে।”

এ সময় ঢাদসিক মেয়র আরো বলেন, “শামসাবাদ মাঠের উন্নয়ন কাজ দীর্ঘদিন ধরে সম্পন্ন হচ্ছেনা। সেটার অগ্রগতি পর্যালোচনা করার জন্য আজ আমি শামসাবাদ মাঠ পরিদর্শনে এসছি। আমরা আশাবাদী, আগামী জুনের মধ্যে এ কাজটি সম্পন্ন হবে। এরপর খেলাধুলার জন্য মাঠটি আমরা উন্মুক্ত করে দেবো।”

এ সময় মশা নিয়ে করা এক প্রশ্নের জবাবে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “আপনারা যদি গত বছরের সাথে তুলনা করেন, তাহলেই সামগ্রিক চিত্রটা খুবই পরিস্কার হবে। গত বছরের মার্চ মাসের এ রকম সময়ে আমি বলেছিলাম যে, ১৪ তারিখের পরে মশা নিয়ন্ত্রণে আসবে। সেটা নিয়ন্ত্রণে এসেছিল। সেই তুলনায় এবার জানুয়ারিও পার হয়েছে, ফেব্রুয়ারিও পার হয়েছে। আমরা মার্চের মাঝামাঝি চলে এসেছি। এবার এখন পর্যন্ত আমাদের ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় মশা পূর্ণ নিয়ন্ত্রণে আছে।”

এর আগে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস ৬৫ নম্বর ওয়ার্ডে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন খাল এবং সায়েদাবাদের রেলক্রসিং সংলগ্ন ওয়ান্ডারল্যান্ড পার্ক পরিদর্শন করেন।

এ সময় অন্যান্যের মধ্যে করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর সিতওয়াত নাঈম, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক, কাউন্সিলরদের মধ্যে ৩২ নম্বর ওয়ার্ডের মো. আব্দুল মান্নান, ৪০ নম্বরের আবুল কালাম আজাদ, ৬৫ নম্বরের মো. সামসুদ্দিন ভূঁইয়া, সংরক্ষিত আসনের কাউন্সিলর নিলুফা ইয়াসমিন লাকী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী কাজী মো. বোরহান উদ্দিন মুন্সি আবুল হাশেম প্রমুখ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button