আন্তর্জাতিক

বিয়ে করেই যুদ্ধে গেলেন ইউক্রেন দম্পতি

ইয়ারিনা আরিভা এবং ভিয়াতোস্লাভ ফারসন নামের এই প্রেমিকযুগল বিয়ে করার কথা ছিলো ২০২২ সালে ৬ মে। এবং ওইদিন তাদের অতিথিদের নিয়ে খুব সুন্দর একটি রেস্তোয়ায় বিয়ের আয়োজন করবেন। এমন স্বপ্নই দেখেছিলেন আরিভা ও ফারসন। কিন্তু তাদের এই স্বপ্ন ভেঙ্গে দিলো ইউক্রেনের যুদ্ধ। আর তাই আরো আগেই বিয়ে করার সিদ্ধান্ত নেন ২১ বছর বয়সী আরিভা ও তার স্বামী ফারসন। এবং ইউক্রেনে যুদ্ধ শুরুর হওয়ার কয়েক ঘন্টার পরই, ২৪ ফেব্রুয়ারী বিয়ে সম্পন্ন করেন এই প্রেমিক যুগল। তবে বিয়ের পরে হানিমুনে নয়, সরাসরি যুদ্ধের ময়দানে নামার সিদ্ধান্ত নেন এ দম্পতি। এবং চার্চে গিয়ে বিয়ে সম্পন্ন করার পর পরই অস্ত্র হাতে হাসিমুখে ছবি তুলে যুদ্ধে নেমে পরেন এই নবদম্পতি।

২০১৯ সালে কিয়েভের এক বিক্ষোভ সমাবেশ থেকে তাদের পরিচয়। ধীরে ধীরে তা গড়ায় প্রেমে। [ সূত্র : রয়টার, এবিসিএকশন নিউজ ও এনিটাইম নিউজ ]

বিয়ে করেই যুদ্ধে গেলেন ইউক্রেন দম্পতি

এক প্রতিবেদনে সিএনএন জানিয়েছে, রাশিয়ার আগ্রাসী হামলা থেকে ইউক্রেইনকে রক্ষায় বিয়ের পরপরই অস্ত্র সংগ্রহে নেমেছে এই নবদম্পতি। তারা দুজনেই যোগ দিয়েছেন টেরিটোরিয়াল ডিফেন্স ফোর্সে। ইউক্রেইন সশস্ত্রবাহিনীর এই শাখা স্বেচ্ছাসেবকদের নিয়ে গঠিত।

অস্ত্র সংগ্রহের পর আরিভা ও ফারসন পৌঁছান ইউরোপীয়ান সলিডারিটি দলের অফিসে। আরিভা বলেন, আমাদের পক্ষে যা সম্ভব হবে আমরা করবো। অনেক কিছুই করার আছে। শুধু এইটুকু প্রত্যাশা, সবকিছু ঠিক হয়ে যাবে। আবার সবকিছু আলো ঝলমলে হবে।

বিয়ে করেই যুদ্ধে গেলেন ইউক্রেন দম্পতি

আরিভা আরও বলেন, নিজের দেশকে বাঁচাতে আপনিও এই যুদ্ধে নেমে পড়তে পারেন। এটাই এখন একমাত্র সমাধান।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) ইউক্রেনের সামরিক অবকাঠামো ও সীমান্তরক্ষী বাহিনীর ওপর হামলা শুরু করে রাশিয়া। দ্বিতীয় দিনেই রাশিয়ার সেনারা দেশটির রাজধানী কিয়েভে পৌঁছে গেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button