জাতীয়লিড স্টোরি

জনগণের আস্থার প্রতিদান দিতে হবে: প্রধানমন্ত্রী

জনগণের প্রতি দায়বদ্ধ থেকে কাজ করার নির্দেশনা দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণ ভোট দিয়েছে, আস্থা রেখেছে, বিশ্বাস করেছে। জনগণের সেই আস্থা, বিশ্বাসের মূল্যায়ন করতে হবে।

বুধবার (৯ ফেব্রুয়ারি) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মেয়র আইভীকে শপথবাক্য পাঠ করানোর অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, একটি কথা মনে রাখতে হবে, নির্বাচিত জনপ্রতিনিধিদের নিজের ভোগ-বিলাসের কথা না ভেবে জনগণের প্রতি দায়বদ্ধ থেকে কাজ করতে হবে, কেননা জনগণ তাদের উপর আস্থা রেখে ভোট দিয়েছে। জনগণের সেই আস্থা, বিশ্বাসের মূল্যায়ন করতে হবে।

এ সময় প্রধানমন্ত্রী আরো বলেন, আপনারা জনগণের কল্যাণে কাজ করতে হবে।উন্নয়নের যে গতি ধারা সৃষ্টি করেছি সেটাও অব্যাহত রাখতে হবে। এখানে থেমে থাকলে চলবে না। আপনারা মানুষের কাছে যে ওয়াদা দিয়ে ভোট নিয়েছেন সেই ওয়াদা কখনো ভুলবেন না। মানুষের কল্যাণে কাজ করবেন।

সরকার প্রধান বলেন, যে কোনো একজন রাজনৈতিক নেতার জন্য নিজের স্বার্থ না দেখে পরের স্বার্থে কাজ করা, জনগণকে কতটুকু দিতে পারলাম, কতটুকু তাদের জন্য করতে পারলাম, সেটাই হচ্ছে সব থেকে বড় কথা। যতটুকু আপনি দিতে পারবেন তাতেই আত্মতৃপ্তি, নিজের ভোগ-বিলাসের জন্য রাজনীতি না। রাজনৈতিক নেতা হতে হলে জনকল্যাণে কাজ করতে হয়, নিবেদিত প্রাণ হয়ে কাজ করতে হয়।

শেখ হাসিনা বলেন, জনগণের আস্থা নিয়েই আমরা সরকারে আছি। দেশের ইতিহাস পর্যালোচনা করলে দেখা যাবে একটানা ১৩ বছর গণতান্ত্রিক ধারা অব্যাহত রয়েছে। যার ফলে আজকে দেশের উন্নতি হচ্ছে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারে আসার পরই দেশ এগিয়ে যাচ্ছে। আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। বাংলাদেশের দারিদ্রের হার হ্রাস করতে সক্ষম হয়েছি। আমরা শতভাগ বিদ্যুৎ দিতে সক্ষম হয়েছি। উন্নয়নের যে গতিধারা সৃষ্টি করেছি এটা যেন কখনো থেমে না যায়। কারণ নারায়ণগঞ্জ ঠিক ঢাকার পাশেই গুরুত্বপূর্ণ একটি শহর। নারায়ণগঞ্জের বিভিন্ন অঞ্চলের সার্বিক উন্নতির জন্য অনেক পরিকল্পনা আমরা নিয়েছি।

তিনি বলেন, ২০৪১ সালে বাংলাদেশ কেমন হবে, আমরা উন্নত সমৃদ্ধ বাংলাদেশ কীভাবে গড়ব, সেই পরিপ্রেক্ষিতে পরিকল্পনাও দিয়েছি। ২১০০ সালের জন্য আমাদের ডেল্টা প্ল্যান করে দিয়েছি। তিনি বলেন, এমনভাবে দেশের কাঠামো গড়তে ও পরিকল্পনা করে যেতে চাই যেন প্রজন্মের পর প্রজন্ম বাংলাদেশের উন্নয়নের গতি ধারা অব্যাহত রাখতে পারে, উন্নত ও সুন্দর জীবন পায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button