জাতীয়

গ্রাহকদের সুবিধার্থে গাড়ির সার্ভিসিং ও খুচরা যন্ত্রাংশে মুল্যহ্রাস দিয়েছে নিটল মটরস

সুলভ সার্ভিস, সুলভ পার্টস-এই স্লোগানে টাটা গাড়ির সার্ভিসিং ও খুচরা যন্ত্রাংশে ব্যাপক মূল্যছাড় দিয়েছে নিটল মটরস।

সোমবার ৭ ফেব্রুয়ারি, সোনারগাঁও হোটেলে সংবাদ সম্মেলনে একথা জানান নিটল মটরস লিমিটেডের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ।

তিনি জানান, কোভিড কালীন ব্যবসা-বাণিজ্য ও অর্থনৈতিক মন্দার কথা বিবেচনা করে এই মূল্যছাড় ঘোষণা করেছে টাটা মটরস। এই নতুন মূল্য ছাড়ে গাড়ির সার্ভিসিং এবং খুচরা যন্ত্রাংশের দাম হাতের নাগালে চলে আসবে।

এ সময় মাতলুব আহমাদ জানান, গ্রাহকদের সুবিধার কথা চিন্তা করে নিটল মটরস এখন থেকে বাড়িতে গিয়েও গাড়ি সার্ভিসিং সেবা দেবে, যার জন্যে বাড়তি কোন খরচ প্রথম ছ’মাস নেবে না।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মাতলুব আহমাদ জানান, এ বছরের মধ্যেই বাংলাদেশেই খুচরা যন্ত্রাংশ তৈরি করার উদ্যোগ নেবে নিটল মটরস। ফলে দাম আরও সাশ্রয়ী হবে গ্রাহকদের।

নিটল মটরস খুব শিগগিরই দেশে গাড়িও তৈরি করবে বলেও আশা প্রকাশ করেন তিনি। বাংলাদেশের ইলেকট্রিক গাড়ি দেশের চাহিদা মিটিয়ে ভারত, আফ্রিকার বাজারে রপ্তানির আশাও প্রকাশ করেন এই শিল্পোদ্যোক্তা।

গাড়ির সার্ভিসিং ও খুচরা যন্ত্রাংশের দামে ৩৫ শতাংশ পর্যন্ত ছাড় দেয়ার কথা জানান মাতলুব আহমাদ। একই সাথে ছাড় দেয়া হয়েছে লেবার কস্টেও।

মাতলুব আহমাদ আরও জানান, অধিক চাকার ডাবল এক্সেল গাড়িগুলো রাস্তায় ও ব্রিজের উপর চাপ কমায়। এতে রাস্তার ক্ষতি কম হয় এবং রক্ষণাবেক্ষণ খরচ কম হয়। সরকার অধিক চাকার গাড়ি যেখানে উৎসাহী করছে, সেখানে নতুন টোল নীতিতে অধিক চাকার গাড়িতে দ্বিগুণ ও তার বেশি টোল নেয়া হচ্ছে। এতে ব্যবসায়ীরা অধিক চাকার বড় গাড়ি ব্যবহারে নিরুৎসাহিত হবে এবং রাস্তা, ব্রিজের উপর অতিরিক্ত চাপ তৈরি করে রক্ষণাবেক্ষণ খরচ বাড়াবে। তিনি জাতীয় স্বার্থে অধিক চাকার গাড়িতে টোল কমানোর দাবি জানান।

সংবাদ সম্মেলনে এসময় নিটল মটরস লিমিটেডের নির্বাহী পরিচালক এস এ এইচ ইসমাইল, সেলস এন্ড মার্কেটিং সিইও তানভীর শহীদ এবং টাটা মটরস এর পক্ষে মাধু প্রকাশ সিং, কান্ট্রি হেড (টাটা মটরস) কৌশিক সাহা, কান্ট্রি ম্যানেজার, কাস্টমার কেয়ার- বাংলাদেশ, (টাটা মটরস) উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button