আদালত

দুর্নীতির সঙ্গে কোনও কম্প্রোমাইজ করবো না: প্রধান বিচারপতি

দুর্নীতি একটি ক্যান্সার, দুর্নীতির বিষয়ে কোনো কম্প্রোমাইজ করবো না বলে মন্তব্য করেছেন দেশের নবনিযুক্ত প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী । পাশাপাশি বিচার বিভাগে কোনও দুষ্টচক্রকে প্রশয় দেওয়া হবে না বলেও ঘোষণা দিয়েছেন তিনি।

প্রধান বিচারপতি বলেন, দুর্নীতি ক্যান্সারের মতো। আঙ্গুলে ক্যান্সার হলে যেমন কেটে ফেলতে হয়, দুর্নীতিও তেমনি। সুতরাং দুর্নীতির বিষয়ে নো কম্প্রোমাইজ। দুর্নীতি যেই করুক আমার কর্মকর্তা-কর্মচারী হলেও তাকে ছাড় দেওয়া হবে না।

রবিবার (২ জানুয়ারি) সুপ্রিম কোর্টের আপিল বিভাগের এজলাশ কক্ষে নবনিযুক্ত প্রধান বিচারপতিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ও অ্যাটর্নি জেনারেলের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এমন মন্তব্য করেন।

তিনি বিচার বিভাগের সমস্যা চিহ্নিত করে তা দূর করতে পদক্ষেপ নেওয়ার ঘোষণা দেন। আর এ কাজে বিচার বিভাগকে সহযোগিতা করার রাষ্ট্রের সকল বিভাগের প্রতি আহ্বান জানান তিনি।

এ সময় তিনি মামলার জট কমানো, বিচার বিভাগ থেকে দুর্নীতি দূর করা, বার ও বেঞ্চের মধ্যে সমন্বয় কাজ করার কথা ব্যক্ত করেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

এর আগে, গত ৩০ ডিসেম্বর প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীকে নিয়োগ দেন রাষ্ট্রপতি। পরে রাষ্ট্রপতির আদেশক্রমে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।এরপর গত ৩১ ডিসেম্বর দেশের ২৩ তম প্রধান বিচারপতি হিসেবে শপথ নেন বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button