আন্তর্জাতিক

হাসপাতালে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

বড় ধরনের হেলিকপ্টার দুর্ঘটনায় এড়ালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

জলপাইগুড়ি থেকে বাগডোগরায় ফেরার সময় প্রাকৃতিক দুর্যোগের কবলে পড়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের হেলিকপ্টার। তারপর তা জরুরি অবতরণ করানো হয় ভারতীয় সেনার সেবক এয়ার বেসে।

জানা গেছে, বৈকুণ্ঠপুরের জঙ্গলের ওপর দিয়ে যাওয়ার সময় প্রবল ঝড়-বৃষ্টি শুরু হয়। আচমকা দুলতে শুরু করে হেলিকপ্টার। জরুরি অবতরণ করার সময় তড়িঘড়ি নামতে গিয়ে পায়ে ও কোমরে চোট পেয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

পঞ্চায়েত নির্বাচনের ভোটপ্রচারে পশ্চিমবঙ্গের উত্তরবঙ্গে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার (২৭ জুন) জলপাইগুড়ির ক্রান্তিতে ছিল জনসভা। সেখান থেকে বাগডোগরা বিমানবন্দর হয়ে বিকেলে কলকাতা ফেরার কথা ছিল তার। কিন্তু তার বাগডোগরা পৌঁছনোর আগেই দুর্যোগের কবলে পড়ে মুখ্যমন্ত্রীর হেলিকপ্টারকে। আচমকা জোরে জোরে নড়তে শুরু করে হেলিকপ্টারটি। দুর্ঘটনা এড়াতে সঙ্গে সঙ্গে দিক বদল করে সেবকের সেনা এয়ার বেসে জরুরি অবতরণ করে হেলিকপ্টারটি।

পশ্চিমবঙ্গের সচিবালয় সূত্রে খবর সেনা এয়ার বেসে জরুরি অবতরণের সময় কর্তৃপক্ষের থেকে আলাদা করে অনুমতি নিতে হয়। কিন্তু পরিস্থিতি এতটাই ভয়াবহ রূপ নেয়, যে আর অনুমতি নেওয়ার জন্য অপেক্ষা করেননি পাইলট। তড়িঘড়ি সেই কপ্টারের অবতরণ করানো হয় সেবক এয়ার বেসে। এসময় কোমরে ও পায়়ে বড়সড়ো চোট লাগে মুখ্যমন্ত্রী মমতার।

এরপর সেবক থেকে সড়কপথে বাগডোগরা পৌঁছান মমতা সেখান থেকে উড়োজাহাজে আসেন কলকাতা বিমানবন্দরে। বিকেল ৪টা ৩৫ মিনিট নাগাদ কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছান মমতা। বাইরে অ্যাম্বুলেন্স রাখা হয়েছিল। কিন্তু তাতে না উঠে নিজের গাড়িতেই রওনা দেন মুখ্যমন্ত্রী। এসময় বিমানবন্দরে উপস্থিত সাংবাদিকরা মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করেন, কেমন আছেন। গাড়ির সামনের সিটে বসে সাংবাদিকদের উদ্দেশে না-সূচক হাত নাড়েন মমতা।

এরপরেই গ্রিন করিডোর করে মুখ্যমন্ত্রী মমতাকে নিয়ে যাওয়া হয় কলকাতার এসএসকেএম হাসপাতালে। সেখানেই তার চিকিৎসা শুরু হয়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে এই মুহূর্তে পায়ে ও কোমরে মমতা প্রচণ্ড ব্যথা অনুভব করছেন। তাই চোট কতটা গুরুতর খতিয়ে দেখবেন কলকাতার চিকিৎসকরা। আপাতত উডবার্ন ব্লকের সাড়ে ১২ নম্বর কেবিনটি বরাদ্দ হয়েছে মমতার জন্য। সেখানেই তার চিকিৎসা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button