খেলা

আফগানদের হারিয়ে সেমির অপেক্ষায় অস্ট্রেলিয়া

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪ রানে হেরেছে আফগানিস্তান। আফগানদের হারিয়ে সেমিফাইনালের দৌড়ে টিকে রইলো অস্ট্রেলিয়া।

এই জয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে উঠে আসলেও স্বস্তি নেই অজি শিবিরে। কারণ, আগামীকাল ইংল্যান্ড-শ্রীলঙ্কা ম্যাচের দিকে চেয়ে থাকতে হবে তাদের। ইংল্যান্ড যদি জিতে যায়, তাহলে বর্তমান চ্যাম্পিয়নসদের নিজ দেশে সেমিফাইনালের আগেই বিদায় নিতে হবে।

গ্রুপ ওয়ানে এরই মধ্যে সেমিফাইনাল নিশ্চিত করেছে নিউজিল্যান্ড।

অ্যাডিলেডে প্রথমে ব্যাট করে আফগানদের ১৬৯ রানের টার্গেট দিয়েছিল অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া। মাঝারি টার্গেট তাড়া করতে নেমে শুরুটা ভালোই করেছিল আফগানরা।

অস্ট্রেলিয়ার ১৬৮ রান তাড়া করতে নেমে রহমানুল্লাহ গুরবাজের ব্যাটে দুর্দান্ত সূচনা হয়েছিল আফগানিস্তানের। কিন্তু পাওয়ার প্লেতেই ৪৭ রানে ২ উইকেট হারিয়ে ফেলে তারা। গুরবাজ ১৭ বলে ৩০ করে ফেরার আগে উসমান গনি ফেরেন ২ রান করে।

এরপর বিধ্বংসী হয়ে উঠেছিলেন গুলবাদিন নাইব। আফগানদের রান তাড়ার আশা অনেকটা সময় বাঁচিয়ে রেখেছিলেন তিনিই। নাইবের ব্যাটে চড়ে ১৩ ওভারে ২ উইকেটেই ৯৯ রান তুলে ফেলেছিল আফগানরা। কিন্তু লেগি অ্যাডাম জাম্পার করা ১৪তম ওভারে ম্যাচ হাত থেকে ফসকে যায় আফগানদের।

গুলবাদিন ২৩ বলে ৩ চার আর ২ ছক্কায় ৩৯ করে ম্যাক্সওয়েলের থ্রোতে রানআউট হন। অ্যাডাম জাম্পা ওই ওভারে আরও দুই উইকেট তুলে নেন। হ্যাজেলউড আফগান দলপতি নবির উইকেট তুলে নিলে ৬ উইকেটে ১০৩ রানে পরিণত হয় আফগানিস্তান।

সেখান থেকে শেষদিকে এসে ঝোড়ো ব্যাটিংয়ে ম্যাচ জমিয়ে তুলেছিলেন রশিদ খান। চার-ছক্কার মারে মাঠ গরম করে ফেলেছিলেন এই অলরাউন্ডার। শেষ ওভারে আফগানদের দরকার ছিল ২২। স্টোইনিসের ওই ওভারে রশিদ দুই চার, এক ছক্কা হাঁকালেও দলকে জেতাতে পারেননি। হেরে যান মাত্র ৪ রানে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button