খেলা

আসছে মুশফিকের গেমিং অ্যাপ ‘হাউজ্যাট-মুশি দ্য ডিপেন্ডেবল’

আজ শুক্রবার (০১ অক্টোবর) থেকেই প্লে স্টোরে পাওয়া যাবে ক্রিকেট গেমিং অ্যাপ- ‘হাউজ্যাট-মুশি দ্য ডিপেন্ডেবল’।  ক্রিকেটার মুশফিককে নিয়ে তৈরি গেমিং অ্যাপ ‘হাউজ্যাট-মুশি দ্য ডিপেন্ডেবল‌’ বাংলাদেশে তৈরি প্রথম ক্রিকেট গেমিং অ্যাপ। যেখানে লোগো থেকে জার্সি, মাঠ থেকে ড্রেসিংরুম সবখানেই পাওয়া যাবে হুবহু বাস্তবের মুশফিকের উপস্থিতি। গেমিং অ্যাপটির সঙ্গে যুক্ত হয়েছেন মুশফিকুর রহিম নিজেই। এ গেমিং অ্যাপে নিজের অ্যাভাটারে ব্যাট হাতে মাঠে নামবেন মুশফিক, খেলবেন ভার্চুয়াল ময়দানে।

৬০ লাখ টাকার প্রাথমিক বিনিয়োগ নিয়ে তৈরি হয়েছে অ্যাপটি। কেপিসি এন্টারপ্রাইজ এবং টারটেল সলিউশনসের আটজন দেশী প্রোগ্রামার মিলে কাজ করেছেন অ্যাপটি তৈরিতে। প্রায় পাঁচমাস নির্মাণ কাজ শেষে এবার উদ্বোধনের অপেক্ষা।

‘হাউজ্যাট- মুশি দ্য ডিপেন্ডেবল’ গেমে দেখা মিলবে হাই-ডেফিনেশন গ্রাফিকসে তৈরি মুশফিকের নিখুঁত অ্যাভাটার। নির্মাতাদের দাবি, যিনি গেমটি ডাউনলোড করবেন, তিনি ভার্চুয়াল মাঠে নিজেই হয়ে উঠবেন মুশফিকুর রহিম। ক্রিকেটের প্রায় সবধরনের ব্যাটিং স্ট্রোক এবং বোলিং অ্যাকশন, ফিল্ডিং সাজানোসহ ম্যাচের প্রায় সবকিছুই এখানে যুক্ত করা হয়েছে।

তিনটি গুরুত্বপূর্ণ মোডিউলের ব্যবস্থা রাখা হয়েছে গেমটিতে- জেনারেল মোড, মাল্টিপ্লেয়ার মোড এবং লেজেন্ডারি মোড। গেমটির মাল্টিপ্লেয়ার মোডে লাইভ স্ট্রিমিংয়ের সুযোগ আছে। নির্মাতারা জানিয়েছেন, তারা গেমটির একটি বেটা ভার্সন গুগল অ্যাপস্টোরে আপলোড করেছিলেন। মাত্র ২৪ ঘন্টায় সেখানে নাকি এক লাখ ৬০হাজারের বেশী সাবস্ক্রিপশন জড়ো হয়। তিনি আরও জানিয়েছেন, এক সপ্তাহে ৫০ লাখ বার খেলা হয়েছে গেমটি।

ভার্চুয়াল জগতের জন্য তৈরি এই গেমটি অনলাইন-অফলাইন দুই মাধ্যমেই খেলা যাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button