রাজনীতি

তথ্য আছে বিএনপি ভেতরে ভেতরে ষড়যন্ত্র করছে: কাদের

বিএনপির বক্তব্যের মধ্যে যে পরিবর্তন এসেছে, তা আসল কথা নাও হতে পারে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, তথ্য আছে তারা ভেতরে ভেতরে ষড়যন্ত্র করছে।

বুধবার (৩ জানুয়ারি) ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বক্তব্য দেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি-জামায়াত আন্দোলনে ব্যর্থ হয়ে লিফলেট বিতরণ করছে। তারা ব্যর্থতার চোরাবালিতে আটকে গেছে; হরতাল-অবরোধ দিলেও জনগণ মানছে না।
 
তিনি আরও বলেন, বিএনপি বলে একটা, করে আরেকটা। বিএনপি আগে যেভাবে নির্বাচন করেছে, তারা এই নির্বাচনও সেভাবে করছে। ভোটার উপস্থিতি হবে না – এটা ভাবলে তারা বোকার স্বর্গে বাস করছে। ৪ তারিখ লিফলেট বিতরণের পর বিএনপি খারাপ কিছু করবে ভেবেই সতর্ক অবস্থানে আছে আইনশৃঙ্খলা বাহিনী।
 
ড. ইউনূসের সাজার বিষয়ে অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের বিবৃতি প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বাংলাদেশের শ্রমিকদের অধিকার আদায়ের মামলায় রায় দেয়া নিয়ে তাদের মাথাব্যথা। গাজায় হামলার বিষয়ে তারা কী ভূমিকা রেখেছে? ইসরাইলের বিরুদ্ধে তো তারা কোনো কথা বলে না।
বৃহস্পতিবার আওয়ামী লীগের শেষ জনসভা হতে যাচ্ছে জানিয়ে দলের সাধারণ সম্পাদক বলেন, এদিন জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।
 
নির্বাচনে বিদেশি পর্যবেক্ষক নিয়ে তিনি বলেন, ১১ দেশের ৮০ জন পর্যবেক্ষক আসবেন। এরই মধ্যে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) এবং যুক্তরাষ্ট্রের ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই) ও ন্যাশনাল ডেমোক্রেটিক ইনস্টিটিউটের প্রতিনিধিরা এসেছেন। বিভিন্ন দেশ থেকে ৫০ জন সংবাদকর্মীও আসবেন। ৫ জানুয়ারি সকাল ৮টায় কমনওয়েলথের প্রতিনিধিদের সঙ্গে আলোচনা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button