করোনাজাতীয়

১ নভেম্বর থেকে ঢাকায় ফ্লাইট চালু করবে ইজিপ্ট এয়ার

মিশরের রাষ্ট্রীয় এয়ারলাইন্স ইজিপ্ট এয়ার, ১ নভেম্বর থেকে ঢাকায় নিয়মিত ফ্লাইট পরিচালনা করার ঘোষণা দিয়েছে।

শনিবার (১১ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে ঢাকা-কায়রো-ঢাকা রুটে সপ্তাহে ২টি করে ফ্লাইট চালুর ঘোষণা দেয় এয়ারলাইন্সটি।

অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত মিশর আরব প্রজাতন্ত্রের রাষ্ট্রদূত হাইথাম গোবাসি বলেন, আমাদের মিশর সম্পূর্ণ নিরাপদ ও স্বাস্থ্যসম্মত। কায়রোর বিমানবন্দরে যাত্রীদের করোনা টেস্টের জন্য আরটিপিসিআর ল্যাব রয়েছে। এ ছাড়াও গোটা দেশের সবার ভ্যাকসিন দেওয়া রয়েছে। হোটেলগুলো ৫০ শতাংশ অতিথি নিয়ে পরিচালিত হচ্ছে। মিশর এবং ইজিপ্ট এয়ার মিশরীয় আতিথেয়তা উপভোগ এবং বিভিন্ন সাংস্কৃতিক ঐতিহ্য পরিদর্শনের জন্য দেশটি ভ্রমণে বাংলাদেশি যাত্রী-পর্যটকদের আমন্ত্রণ জানাবে।

ঢাকা থেকে কায়রো যেতে ৭ ঘণ্টা সময় লাগবে বলে জানান বাংলাদেশে ইজিপ্ট এয়ারের জিএসএ এএলও ঢাকা এভিয়েশনের সিইও ও পরিচালক সৈয়দ আলী সামী। তিনি বলেন, ঢাকা ও কায়রোর মধ্যে ইজিপ্ট এয়ারের সরাসরি ফ্লাইট শুরুর মাধ্যমে বিভিন্ন স্টেক হোল্ডারদের জন্য বিশাল সুযোগের দ্বার উন্মোচিত হবে। মিশর ছাড়াও ইউরোপ ও উত্তর আমেরিকা যাত্রীরা যেতে পারবেন।

অনুষ্ঠানে জানানো হয়, এয়ারলাইন্সটির মাধ্যমে দ্বিপাক্ষিক ব্যবসা ও কার্গো পরিবহনে ইতিবাচক প্রভাব পড়বে। মিশরের বিশ্ববিদ্যালয়গুলোতে বাংলাদেশি শিক্ষার্থীরা শিক্ষা গ্রহণের সুযোগ পাবেন এবং পর্যটকরা মিশরের বহুমুখী পর্যটনের সুবিধা ভোগ করবেন।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button