জাতীয়

তুরাগ নদীর ওপরে থাকা পরিত্যক্ত ব্রিজ ভেঙে নৌ চলাচল বন্ধ

সাভারের সীমান্ত এলাকা আমিনবাজারে তুরাগ নদীর ওপরে থাকা পরিত্যক্ত বেইলি ব্রিজ ভেঙে পড়েছে। এ ঘটনায় আমিনবাজার-আশুলিয়া নৌরুটে সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

বৃহস্পতিবার (০৯ সেপ্টেম্বর) দুপুরে তুরাগ নদীতে অবস্থিত ঢাকা-আরিচা মহাসড়কের পাশে পুরাতন লোহার বেইলি ব্রিজটি নদীতে ভেঙে পড়ে।

বিষয়টি নিয়ে সন্ধ্যায় বিআইডব্লিউটিএ একটি সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সব নৌযানের মালিক, মাস্টার, ড্রাইভারসহ নৌ-অপারেটরদের অবগতির জন্য জানানো যাচ্ছে, আমিনবাজার-আশুলিয়া নৌপথের আমিনবাজার পুরাতন বেইলি ব্রিজটি নদীতে ভেঙে পড়ায় নৌপথটি নৌ চলাচলের জন্য ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। নিরাপদ নৌ চলাচলের স্বার্থে ভেঙে পড়া বেইলি ব্রিজটি নৌপথ থেকে অপসারণ না করা পর্যন্ত নৌ চলাচল আপাতত বন্ধ থাকবে। এ ছাড়া নিরাপত্তার স্বার্থে ভেঙে পড়া বেইলি ব্রিজের স্থানে লাল পতাকা ও লালবাতি স্থাপন করা হয়েছে।

বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক জানান, রাজধানীর গাবতলী সংলগ্ন আমিনবাজার-আশুলিয়া নৌপথের আমিনবাজার পুরাতন লোহার বেইলি ব্রিজটি নদীতে ভেঙে পড়েছে। ব্রিজের ভাঙা অংশ অপসারণ করার পর নৌ চলাচল স্বাভাবিক করা হবে। দ্রুত ব্রিজটি অপসারণের কাজ শুরু করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button