আন্তর্জাতিক

প্রিন্স ফিলিপের শেষকৃত্য, থাকছেন না বরিস জনসন

প্রয়াত প্রিন্স ফিলিপের শেষকৃত্যে অংশ নিতে পারছেন না বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। করোনা সংক্রমণ আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়ায় শেষকৃত্যে লোকসমাগম যতটা সম্ভব সীমিত করা হচ্ছে। শুধুমাত্র পরিবারের সদস্যদের উপস্থিতিতেই শেষকৃত্য সম্পন্ন হবে । [ বিবিসি ]

খবরে বলা হয়, আগামী শনিবার (১৭ এপ্রিল) প্রিন্স ফিলিপের শেষকৃত্য অনুষ্ঠিত হবে। তার সন্তান, নাতি-নাতনিসহ পরিবারের মোট ৩০ জন সদস্যের উপস্থিতিতে শেষকৃত্য সম্পন্ন করা হবে। এমনকি বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনও উপস্থিত থাকবেন না সেখানে।  যেহেতু সাধারণ জনগণ অংশগ্রহণ করবেন না, তাই অনলাইন এবং টেলিভিশনে এই অনুষ্ঠান সম্প্রচার করা হবে। ডাউনং স্ট্রিটের একজন মুখপাত্র এ খবরটি নিশ্চিত করেছেন।

প্রিন্স ফিলিপের শেষকৃত্যে অংশ নিতে যুক্তরাষ্ট্র থেকে নিজ দেশে যাবেন ডিউক সাসেক্স প্রিন্স হ্যারি। তবে তার স্ত্রী ডাচেস অব সাসেক্স মেগান মারকেল অন্তঃসত্ত্বা হওয়ায় এই মূহুর্তে তার পক্ষেও শেষকৃত্যে অংশ নেয়া সম্ভব হবে না।

এর আগে গত শুক্রবার (৯ এপ্রিল) ৯৯ বছর বয়সে বৃটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ এর স্বামী ডিউক অব এডিনবার্গ প্রিন্স ফিলিপ মৃত্যুবরণ করেন। আগামী শনিবার তার শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button