রাজনীতি

বিএনপি ‘ভালো’ থাকুক: তথ্যমন্ত্রী

বিরোধী দল বিএনপির নেতাকর্মীদের সুস্থ্যতা কামনা করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক  ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, ‘আমরা চাই আপনারা সুস্থ্য থাকুন।’

সোমবার (১৫ ফেব্রুয়ারি)  ‘১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি বিএনপির ভোটারবিহীন প্রহসনের নির্বাচনের’ নিন্দা ও প্রতিবাদ সমাবেশে তিনি এ আহ্বান জানান। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এ সমাবেশের আয়োজন করে।

বিএনপির উদ্দেশ্য তিনি বলেন, ‘বিএনপি করোনার টিকা নিয়ে নানা সময়ে নানা কথা বলেছে। বিএনপি করোনার টিকা নিয়ে ভেংচি কেটেছিলো। এখন তারা টিকা নিচ্ছে, আমি তাদের সাধুবাদ জানাই। আমি বিএনপিকে দেখলাম তারা টিকা নিচ্ছে, প্রতিক্রিয়া জানাচ্ছে। বলছেন করোনার টিকা খুব ভালো, এটা সবার নেয়া দরকার।

হাছান মাহমুদ বলেন,  বিএনপি প্রথমে বলেছিলো করোনার টিকা আসবে না। তারপর বলেছিলো এই টিকায় কাজ হবে না। আমরা বললাম আপনারা চাইলে প্রথমে টিকা দিব, তখন বললেন এই করোনার টিকা দিয়ে আমাদের (বিএনপি) মেরে ফেলার চেষ্টা করা হচ্ছে। এই সমস্ত কথা বললেন, এখন তারা সে টিকাও নিচ্ছেন। তাদের সাধুবাদ জানাই। বিরোধী দল সুস্থ সবল থাকুক চাই। আমাদের বিরোধিতা করুক, আমরা সুন্দরভাবে সরকার পরিচালনা করি।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে ষড়যন্ত্র করছে। দেশ-বিদেশে ষড়যন্ত্র হচ্ছে। নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে। তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে ভেতরে ভেতরে ষড়যন্ত্র করছে। বঙ্গবন্ধুকে তখনি হত্যা করেছিলো, যখন খুনীরা জনবিচ্ছিন্ন হয়েছিল। আজকেও তারা সে খেলায় মেতেছে। দেশ-বিদেশে ষড়যন্ত্র হচ্ছে। আল জাজিরার রিপোর্ট ষড়যন্ত্রের অংশ। সবাইকে সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি।

হাছান মাহমুদ বলেন, যাদের জন্ম ক্যান্টনমেন্টের ভেতরে, তারা আবার গণতন্ত্রের কথা বলে। তাদের যারা এখন কথা বলে, সব দলছুট নেতা। বিএনপির নেতারা অন্য দল করতেন। জিয়াউর রহমানের বিলিয়ে দেয়া ক্ষমতার উচ্ছিষ্ট ভোগ করতে বিএনপিতে এসেছে। বিএনপি নেতারা হচ্ছে রাজনীতির কাক।

প্রেসক্লাবের সামনে বিএনপি মহাসমাবেশ নিয়েও টিপ্পনী কাটেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক। তিনি বলেন,  তারা প্রেসক্লাবের সামনে সমাবেশ করেছে, কয়েকশো মানুষের সমাবেশ। তারপর সংবাদ সম্মেলন করে বলা হলো মানুষের ঢল দেখে আওয়ামী লীগের মাথা খারাপ হয়ে গেছে। সরকারের নাকি মাথা খারাপ হয়ে গেছে।

আল জাজিরার বিশ্বাসযোগ্যতা লোপ পেয়েছে, তারা জনধিকৃত হয়েছে বলেও দাবি করেন তথ্যমন্ত্রী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button