জাতীয়

প্রধানমন্ত্রীর এপিএস পরিচয়ে প্রতারণা, একজন গ্রেফতার

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমর (সিটিটিসি) ইউনিট, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার পরিচয় দিয়ে বিভিন্ন মানুষের কাছে অর্থ দাবি করায় গিয়াস উদ্দিন কবির (৩৯) নামে এক প্রতারককে গ্রেফতার করেছে।

রোববার (১১ জুলাই) ভোরে কুমিল্লা থেকে তাকে গ্রেফতার করে সিটিটিসি ইউনিট।

জানা যায়, কিছু দিন ধরে অজ্ঞাত প্রতারক চক্র বেশ কিছু হোয়াটসঅ্যাপ ও মোবাইল নম্বর থেকে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগ এর দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়ার পরিচয় ধারণ করে বন ও পরিবেশ মন্ত্রী, বিভিন্ন জেলা প্রশাসক এবং পুলিশের বিভিন্ন কর্মকর্তাদের কাছে টাকা দাবি করে।

এই চক্র কুমিল্লা জেলার এডভোকেট কামাল হোসেনের কাছ থেকে ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়ার পরিচয়ে প্রায় এক লাখ পঞ্চাশ হাজার টাকা নিয়েছে।

উক্ত চক্র প্রতারণার অংশ হিসাবে উল্লেখিত মন্ত্রী এবং সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিগনের কাছে কখনো ভয়েস কল বা কখনো মেসেজের মাধ্যমে টাকা দাবি করে। আরও জানা যায় উক্ত চক্র প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগ এর দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়ার পরিচয়ে বিভিন্ন ব্যক্তির চাকুরী বা বদলী করবে বলে টাকা দাবি করে।

কেউ অজ্ঞাত ব্যক্তির কথা মতো টাকা দিতে অস্বীকার করিলে সে ভিকটিমকে ভয়ভীতি ও সামাজিক ভাবে মান সম্মান ক্ষুন্ন করবে বলে হুমকি প্রদান করত। অনেকে মান সম্মানের আশঙ্কায় বিবাদীকে বিভিন্ন পরিমাণ টাকা প্রদান করে।

সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন এ অভিযোগের ভিত্তিতে উক্ত চক্রকে শনাক্ত করে আজ ভোর ২ টা ৫ মিনিটে কুমিল্লা জেলা থেকে গিয়াস উদ্দিন কবির (৩৯) কে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ব্যক্তির কাছ থেকে উক্ত মোবাইল ও সিম উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে তার অপরাধের কথা স্বীকার করেছে।

এ বিষয়ে পল্টন থানায় মামলা করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button