অর্থ বাণিজ্যকরোনা

যত দ্রুত সম্ভব ভ্যাকসিনের ব্যবস্থা করা হচ্ছে: অর্থমন্ত্রী

করোনাভাইরাসের চলমান পরিস্থিতির মধ্যে যত দ্রুত সম্ভব ভ্যাকসিনেশনের ব্যবস্থা করতে হবে এবং সেটি সরকারের পক্ষ থেকে করা হচ্ছে বলে জানালেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

শনিবার (২৫ জুন) দুপুরে অর্থমন্ত্রীর সভাপতিত্বে ভার্চুয়ালি ১৯তম অর্থনৈতিক বিষয় সংক্রান্ত ও ২৩তম সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে অনলাইন ব্রিফিংয়ে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

অর্থমন্ত্রী বলেন, ভ্যাকসিনেশন, এটা আমাদের জন্য অত্যন্ত প্রয়োজন। যত দ্রুত সম্ভব এটা আমাদের করতে হবে এবং সেটা করা হচ্ছে। আপনারা শিগগিরই সেটার রেজাল্ট পাবেন।’

তিনি আরো বলেন, ‘আমরা সবসময় ভালোটাই প্রত্যাশা করি। এখনও আমাদের সেটাই প্রত্যাশা। আমাদের চলতি অর্থবছর যে ধরনের প্রজেকশন ছিল, সেগুলো কিন্তু আমরা এচিভ করতে পেরেছি। এটা অবিশ্বাস্য মনে হবে। সবচেয়ে কঠিন খাত হলো রেভিনিউ জেনারেশন, সেটাও আমাদের ১৭ শতাংশ গ্রোথ হয়েছে। ফরেন এক্সচেঞ্জ রিজার্ভেও গ্রোথ আছে। যারা এক সময় বলেছিলেন রেমিট্যান্স আসবে না, বেচা-কেনা করে মানুষে দেশে চলে এসেছে বলে রেমিট্যান্স পাঠানোর মতো কেউ থাকবে না। কিন্তু সেগুলো সব সত্যি হয়নি।

অর্থমন্ত্রী বলেন, “এক বছরে ২৫ বিলিয়ন ডলার রেমিট্যান্স, যা সব সময়ের চেয়ে সর্বোচ্চ। তাই ভালো হবে এমন আসা রেখেই সামনে এগিয়ে যাওয়ার কথা বলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button