রাজনীতি

জনগণের পাশে থাকাই আওয়ামী লীগের রাজনীতি: তথ্যমন্ত্রী

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, অন্য কোনো রাজনীতি নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এখন জনগণের পাশে থাকাই আওয়ামী লীগের রাজনীতি।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মিরপুরে মাজার রোডের টালি কমিউনিটি সেন্টারে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের দারুস সালাম থানার আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন, মহামারিতে জনগণের পাশে থাকা এবং জনগণকে সহায়তা করাই এখন আওয়ামী লীগের রাজনীতি এবং দেশব্যাপী দলের নেতা-কর্মীরা জনগণের পাশে দাঁড়িয়েছে।

অন্যদিকে বিএনপির রাজনীতি শুধু তাদের নেত্রীর স্বাস্থ্য নিয়েই আবর্তিত মন্তব্য করে মন্ত্রী বলেন, ‘আমরাও মহান স্রষ্টার কাছে প্রার্থনা করি, বেগম খালেদা জিয়া দ্রুত সুস্থ হোন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার শারিরীক অবস্থা ও মানবিক বিবেচনায় আদালতে তার জামিন না হওয়া সংবিধানে প্রদত্ত প্রশাসনিক ক্ষমতা বলে তাকে মুক্তি দিয়ে সেটি দুই দফা বর্ধিত করেছেন, তার সুবিধা অনুযায়ী তিনি চিকিত্সা গ্রহণ করছেন। কিন্তু বিএনপি নেতাদের কথাবার্তায় মনে হয়, দেশের সাধারণ মানুষের স্বাস্থ্য নিয়ে তাদের কোনো উদ্বেগ নাই, তাদের মাথাব্যথা শুধু বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে।’

‘একটি রাজনৈতিক দলের রাজনীতি যদি শুধু তাদের নেত্রীর স্বাস্থ্য নিয়েই আবর্তিত হয়, তাহলে সেটি জনগণের রাজনৈতিক দল নয়’ বলেন তথ্যমন্ত্রী।

ড. হাছান বলেন, ‘বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব গতকাল (বুধবার) অনলাইনে উঁকি দিয়ে টিভির পর্দায় যেভাবে করোনা নিয়ে কথা বললেন, তাতে মনে হলো, তিনি করোনা বিশেষজ্ঞ। তিনি ঢাকা কলেজে পড়াতেন জানতাম। কিন্তু তিনি মনে হচ্ছে ১৪ মাসের মধ্যে এফআরসিএস পাশ করে ফেলেছেন, করোনা মহামারিতে বিশেষজ্ঞ হয়ে গেছেন, সেটি আমরা বুঝতে পারিনি।’

‘মির্জা ফখরুল সাহেব বলেছেন, সরকার না কি বাংলাদেশে করোনার শুরুতে বুঝতে পারেনি, অথচ, বাংলাদেশে করোনা মহামারির শুরু থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্ব ও সময়োচিত পদক্ষেপের কারণে মহামারির গত ১৪ মাসে কেউ অনাহারে মৃত্যুবরণ করেনি, বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে করোনা মোকাবিলায় দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ শীর্ষ ও করোনাপীড়িত গতবছরে ধ্বনাত্মক জিডিপি প্রবৃদ্ধি অর্জনকারী বিশ্বের মাত্র ২০ টি দেশের মধ্যে বাংলাদেশ তৃতীয় স্থানের অধিকারী’ জানান ড. হাছান।

তথ্যমন্ত্রী বলেন, ‘জনগণের পাশে না দাঁড়িয়ে বিএনপি ও তাদের মিত্ররা টিভির পর্দায় আর অনলাইনে উঁকি দিয়ে প্রতিদিন সরকারের সমালোচনাই করছে।’

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের দারুস সালাম থানার সভাপতি এ বি এম মাজহারুল আনামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে বক্তব্য রাখেন দলের মহানগর উত্তরের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি । দলের দারুস সালাম থানা শাখার নেতা মো: গিয়াসউদ্দিনের সার্বিক তত্ত্বাবধানে স্বাস্থ্যবিধি মেনে প্রায় এক হাজার করোনাপীড়িত পরিবারের হাতে খাদ্য ও বস্ত্রের প্যাকেট তুলে দেন অতিথিবৃন্দ।

 

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডেন এবার বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন। গ্রীষ্মের সময় স্বপ্নের রাজপুত্রের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হবেন তিনি। খবর: রয়টার্স

৪০ বছরের জেসিন্ডা ২০১৯ সালে ৪৪ বছর বয়সী প্রেমিক গেফ্রডের সঙ্গে বাগদান পর্ব সারেন এবং তাদের ২ বছরের একটি মেয়ে রয়েছে। ২০২১ সালের ডিসেম্বর মাস থেকে ২০২২ সালের ফেব্রুয়ারি মাসের মধ্যে বিয়ের পর্ব সারবেন তারা। তবে আড়ম্বরহীনভাবেই এই বিশেষ অনুষ্ঠান পালন করতে চান নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী।

জেসিন্ডা বলেছেন, ‘অবশেষে একটি তারিখ পাওয়া গেছে। আমি বিয়ের সিদ্ধান্ত নিয়েছি। তবে এখনও পর্যন্ত কাউকে নিমন্ত্রণ করিনি। তবে মনে হচ্ছে খুব শিগগিরই আমাকে নিমন্ত্রণ করতে হবে। তিনি আরো বলেন, মনে হচ্ছে আমার বয়স হয়ে গেছে। এই বয়সে বিয়ের জন্য পার্টি করাটা আমার ঠিক মনে হচ্ছে না।

অন্যদিকে প্রধানমন্ত্রীর দফতর থেকে বলা হয়েছে, এই প্রসঙ্গে অতিরিক্ত কিছু বলার নেই। যা বলার প্রধানমন্ত্রী নিজেই বলেছেন।

প্রসঙ্গত, ২০১৭ সালে নিউজিল্যান্ডের কনিষ্ঠতম প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্বগ্রহণ করে ইতিহাসের পাতায় নাম লেখান জাসিন্ডা আরডার্ন। অন্তঃসত্ত্বা অবস্থায় দায়িত্বপালন করা হাতেগোনা কয়েকজন নির্বাচিত সরকারপ্রধানের মধ্যেও তিনি অন্যতম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button