সাহিত্য ও বিনোদন

সিয়াইডি’ শো এর “দরজা টুডো’ সিক্যুয়েন্সের অভিনেতা দয়া শেঠির জন্মদিন আজ

এক সময় ছিলেন স্পোর্টস ম্যান।  সেখান থেকে হয়ে উঠেন বিশ্ব সেরা অভিনেতা ও মডেল।  দড়জা ভাঙ্গার সিনে অভিনয় করে বিখ্যাত হয়ে উঠেন তিনি।  সবার হৃদয়কে জয় করেছিলেন দড়জা ভেঙ্গেই ।  কথা বলছি সনি টিভির এক সময়ের জনপ্রিয় হিন্দি শো সিআইডি’র দয়ার কথা। যার পুরো নাম দয়ানন্দ চন্দ্রশেখর সেটি।

আজ ১১ ডিসেম্বর তার জন্মদিন। ১৯৬৯ সালের এই দিনে ভারতের কাটপাডিতে জন্ম নেন এই অভিনেতা ।

today cid show actor daya shetty's birthday

দয়ানন্দ চন্দ্রশেখর শেঠি একজন ভারতীয় মডেল, টিভি, চলচ্চিত্র অভিনেতা এবং  সফল ব্যবসায়ী।তিনি অনেক বিজ্ঞাপন, রিয়েলিটি শোতে অংশ নিয়েছেন এবং থিয়েটার শিল্পী হিসাবেও কাজ করেছেন। তবে সনি টিভির সিআইডি’র শো তে দয়া নামেই অভিনয় করে বেশ প্রশংসিত হয়ে ওঠেন তিনি।টিভি অভিনেতা দয়ানন্দ শেঠি ওরফে দায়া সিআইডিতে অভিনয়ের জন্য বিশেষত ‘দরজা টুডো’ সিক্যুয়েন্সের জন্য সুপরিচিত।তিনি ১৯৯৮ সালে সিআইডিতে গয়েন্দার অভিনয়ে পরীক্ষা দেয় এবং তাতে নির্বাচিত হয়। তিনি সিআইডিতে  জ্যেষ্ঠ পরিদর্শক হিসেবে অভিনয় করছেন। আর সেই অভিনয়ে তিনি অধিক জনপ্রিয়।

today cid show actor daya shetty's birthday
নানা ধরণের অপরাধ ও খুনের রহস্য উদঘাটনের গল্প নিয়ে নির্মিত ‘সিআইডি’র প্রতিটি পর্ব। ধারাবাহিকটিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন শিবাজী সতম, আদিত্য শ্রীবাস্তব ও দয়ানন্দ শেঠি। ১৯৯৭ সাল থেকে ধারাবাহিকটির ১৫০০ পর্ব প্রচার হয়েছে। ২০১৮ সালের ২৭ অক্টোবর ‘সিআইডি’র শেষ পর্ব টিভিতে প্রচারিত হয়।  

সিআইডি শেষ হলেও এখনো এই সিআইডি টিম একসঙ্গে আড্ডা দেন সময় পেলেই। এই শো এর অভিনেতারা তা ফেসবুকে শেয়ারও করেন ভক্তদের জন্য।

today cid show actor daya shetty's birthday

এখন পর্যন্ত তিনি ৪টি চলচ্চিত্রে অভীনয় করেছেন। এর মধ্যে ১৯৯৬ সালে দিলজালে, ২০০৭ সালে জনি গাদ্দার, ২০০৯ সালে রানওয়ে ও ২০১৪ সালে সিংহাম রিটার্নস ছবিতে অভিনয় করেছেন।

dayanand-shetty_

তার পরিবারে রয়েছে তার স্ত্রী সমিথা শেটি ও এক কন্যা সন্তান।  ব্যক্তি জীবনে তার নম্র আন্তরিক মনোভাবের জন্যও সবার কাছে প্রশংসিত।  তিনি তার ভক্তদের সাথে কখনো বিরক্ত হন না। কেউ সেলফি তুলতে ইচ্ছা প্রকাশ করলে তিনি হাসিমুখে সময় দেন।  বিশেষ করে ছোট বাচ্চাদের তিনি বেশি পছন্দ করেন। তবে কাজকে অবহেলা করে কিছু করেন না।

দয়ার ফেসবুকে অসংখ্য ভক্তদের ভালোবাসা পান। দয়ানন্দ শেঠি ফ্যান নামে বেশ কিছু ফেসবুক পেজ রয়েছে। যা দেখলেই উপলদ্ধি করা যায়, তিনি কিভাবে ভক্তদের হৃদয়ে স্থান করে নিয়েছেন।

today dayanand-shetty_birthday

বর্তমানে দয়ানন্দ নিজের বিজনেস নিয়েই ব্যস্ত। সম্প্রতি টেন নিউজ এর এক লাইভ সাক্ষাতে আসেন দয়ানন্দ। সেখানে তিনি জানান, আমাদের সিআইডি টিমের সবচেয়ে বড় বিষয় ছিলো আন্তরিকতা। ২১ বছর একটা শো একই মানুষ নিয়ে চালানো সম্ভব হয়েছে। এর কারন হচ্ছে এর প্রতিটি অভিনেতা ও ব্যক্তিদের পরস্পরের মধ্যে রয়েছে বেশ আন্তরিকতা। আমাদের কারো মধ্যে কখনো কোনো ঝগড়া বা ভূল বুঝাবুঝি হয়নি। কেউ কারো প্রতি জেলাসও ছিলাম না। তাই ২১ বছর চালানো সম্ভব ছিলো সিআইডি শো।

today dayanand-shetty_birthday

সিআইডি সিরিয়াল নিয়ে নতুন তথ্য দেন তিনি।  তাকে প্রশ্ন করা হয়েছিলো সিআইডি সিজন ২ শুরু হবে কি না? উত্তরে দয়া শেঠি জানান, ভক্তদের ভালোবাসার ওপর নির্ভর করে। হতে পারে সিআইডির নতুন পর্ব আসতে পারে।  আবার এমনও হতে পারে, সিআইডি টিম নিয়ে নতুন নামে আসতে পারে সিআইডি টিম।

today dayanand-shetty_birthday

তবে সিআইডি নতুন করে শুরু হোক এমন অনুরোধ সোশ্যাল মিডিয়াতে করেই যাচ্ছে ভক্তরা। এখন শুধু অপেক্ষার পালা।

বিশ্ব সেরা এই অভিনেতার জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button