আন্তর্জাতিক

গ্রেফতার এড়াতে আদালতের শরণাপন্ন ইমরান খানের স্ত্রী

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই প্রধান ইমরান খানের বিরুদ্ধে আল–কাদির ট্রাস্ট দুর্নীতিসহ আরও বেশ কয়েকটি মামলা করা হয়েছে। সেসব মামলায় ইমরানের সঙ্গে সঙ্গে তার স্ত্রী বুশরা বিবিকেও আসামি করা হয়েছে। এখন এসব মামলায় সম্ভাব্য গ্রেফতার এড়াতে লাহোর হাইকোর্টে পিটিশন করেছেন বুশরা।

গত ৯ মে’র বিক্ষোভের পর দেশজুড়ে পিটিআই কর্মীদের বিরুদ্ধে চলমান পুলিশি অভিযানের মধ্যেই মঙ্গলবার (৬ জুন) এ পিটিশন জমা দেন বুশরা বিবির আইনজীবী। পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজের এক প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়েছে, পিটিশনে ‍বুশরা বিবি লিখেছেন, দেশজুড়ে তার বিরুদ্ধে যত মামলা করা হয়েছে, সেগুলোর যেকোনো একটি বা একাধিক মামলায় তাকে গ্রেফতারের আশঙ্কা রয়েছে। তাই গ্রেফতার এড়াতে তিনি আদালতের নির্দেশনা চান।

সাবেক প্রধানমন্ত্রীর স্ত্রী এদিন কোনো অপ্রকাশিত মামলায় পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যাতে তাকে গ্রেফতার না করে, সে বিষয়ে আদালতের কাছে নিষেধাজ্ঞা জারির আবেদন করেন।

এদিকে, আলোচিত আল কাদির ট্রাস্ট দুর্নীতি মামলার অন্যতম আসামি বুশরা বিবিকে জিজ্ঞাসাবাদ করতেব ‍বুধবার (৭ জুন) তলব করেছে পাকিস্তানের দুর্নীতিবিরোধী সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (ন্যাব)।

তবে ন্যাবের একটি সূত্র জানায়, আসামি নয়, বরং আল কাদির ট্রাস্ট দুর্নীতি মামলার একজন সাক্ষী হিসেবে বুশরা বিবির বক্তব্য রেকর্ড করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button