জাতীয়

পিকে হালদারের মা’সহ ২৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

প্রশান্ত কুমার হালদার ওরফে পিকে হালদাররের মাসহ ২৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করেছেন আদালত।

মঙ্গলবার (৫ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি মো. নাজমুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ নিষেধাজ্ঞা জারি করেছেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, সঙ্গে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মেহেজাবীন রাব্বানি দিপা ও সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি। এছাড়া দুদুকের পক্ষে ছিলেন মো. খুরশীদ আলম খান। এছাড়া আইনজীবী মো. মোশাররফ হোসেন।

শুনানিতে আদালত বলেন, ‘বিদেশে শত শত কোটি টাকা পাচার হচ্ছে, বাংলাদেশ ব্যাংক কী করছে। এত কিছু হচ্ছে তারা (বাংলাদেশ ব্যাংক) কিছু করছে না কেন? তারা শুধু ওখানে (অফিসে) এসে বসে থাকবেন, কিছু করবেন না তা তো হয় না। বাংলাদেশ ব্যাংক অর্থপাচারের দায় এড়াতে পারে না।’

বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান থেকে সাড়ে তিন হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগে বিদেশে পালিয়ে আছেন এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পিকে হালদার। মাঝে একবার টাকা ফেরতের শর্তে দেশে ফিরতে চায়। তবে দেশ ফিরলে তাকে গ্রেফতার হতে হবে হাইকোর্টের এমন আদেশের পর অসুস্থতার অজুহাতে তিনি আর দেশে ফেরেননি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button