সাহিত্য ও বিনোদন

ক্যান্সারে আক্রান্ত অভিনেতা ‘বদি ভাই’র অবস্থা সংকটাপন্ন

গুরুতর অসুস্থ অভিনেতা ও মডেল আবদুল কাদের। মরণব্যাধি ক্যানসারের সঙ্গে লড়ছেন তিনি।

অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবীব নাসিম পরিবারের সদস্যদের বরাত দিয়ে জানান, ভেলোরের সিএমসি হাসপাতালে এই অভিনেতা চিকিৎসাধীন আছেন। সেখানে তার অবস্থা সংকটাপন্ন । গুরুতর অসুস্থ অবস্থায় অভিনেতা আবদুল কাদের চিকিৎসা করাতে চেন্নাইতে গিয়েছিলেন। পরে সেখানকার হাসপাতালের পরীক্ষায় তার শরীরে ক্যানসার ধরা পড়েছে।

অভিনেতার পারিবারিক সূত্র জানিয়েছে, মঙ্গলবার (১৫ ডিসেম্বর) থেকে এই অভিনেতার রক্তে হিমোগ্লোবিন কমে যাচ্ছে। যে কারণে অবস্থা ধীরে ধীরে খারাপের দিকে যাচ্ছে।

নব্বই দশকের শুরুর দিকে কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের লেখা  ‘কোথাও কেউ নেই’ ধারাবাহিকে ‘বদি’ চরিত্র দিয়ে সবার নজরে আসা অভিনেতা আবদুল কাদের ভারতের একটি হাসপাতালে লড়াই করছেন মরণব্যাধি ক্যানসারের সঙ্গে।

আবদুল কাদের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র পরিচিত মুখ। হাস্যরসাত্মক চরিত্রে অভিনয়ের জন্য তিনি তুমুল জনপ্রিয় টেলিভিশনের পর্দায়।

এখন পযন্ত তিনি থিয়েটারের প্রায় ৩০টি প্রযোজনায় প্রতিটিতে অভিনয় এবং ১০০০টিরও বেশী প্রদর্শনীতে অভিনয়ে অংশগ্রহণ করেছেন। ১৯৮২ সালে দক্ষিণ কোরিয়ার সিউলে অনুষ্ঠিত আন্তর্জাতিক নাট্য উৎসবে বাংলাদেশের নাটক থিয়েটারের ‘পায়ের আওয়াজ পাওয়া যায়’ -এ অভিনয় করেন। এছাড়া টেলিভিশনে দুই হাজারের বেশী নাটকে অভিনয় করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button