জাতীয়

দৃষ্টি প্রতিবন্ধীদের পাশে র‍্যাব ডিজি

দৃষ্টি প্রতিবন্ধীদের মধ্যে স্মার্ট এবং সাদাছড়ি বিতরণ করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব)।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) র‍্যাব সদর দপ্তরে অনাড়ম্বর আনুষ্ঠানিকতার মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে করা এই আয়োজনে ৩৬০ জনকে স্মার্ট এবং সাদাছড়ি তুলে দেন এলিট ফোর্সের প্রধান চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

অনুষ্ঠানে র‍্যাব প্রধান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন সুবিধাবঞ্চিত মানুষের জন্য সংগ্রাম করেছেন। মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য জীবনের একটা বড় সময় তিনি কারাগারে কাটিয়েছেন। এখন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন দেখছি।

আমরা সমৃদ্ধ বাংলাদেশ তখনই গড়তে পারবো, যখন সকল শ্রেণি-পেশার মানুষ ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে পারবো। এর আওতা থেকে প্রতিবন্ধীরাও বাদ নয়, বরং তাদেরকে শক্তি হিসেবে বিবেচনা করেছেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আমরা অনেক অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনা করেছিলাম, কিন্তু মহামারীর কারণে সেটা সম্ভব হয়নি। আজ কিছু সুবিধাবঞ্চিত মানুষদের নিয়ে সমবেত হতে পেরেছি, আমাদেরকে সেই সুযোগ করে দেওয়ার জন্য আপনাদেরকে ধন্যবাদ।

মহামারীতে র‍্যাব সুবিধাবঞ্চিত মানুষের পাশে সাধ্যমতো দাড়িয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমরা সবসময় চেষ্টা করেছি সুবিধাবঞ্চিত অসহায় মানুষের পাশে দাড়ানোর। ভবিবিষ্যতেও এ সহায়তার হাত প্রসারিত থাকবে। সেই ধারাবাহিকতায় দৃষ্টি প্রতিবন্ধীদের সহায়তায় আগামীতে আরো বেশি সংখ্যক স্মার্ট সাদাছড়ি বিতরণ করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button