রাজনীতি

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে স্বেচ্ছাসেবক লীগের শোক

বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। তারা শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেছেন।
 ২৭ সেপ্টেম্বর ২০২০ ইং তারিখ রবিবার সন্ধ্যায়  সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
গত ৪ সেপ্টেম্বর জ্বর ও গলাব্যাথা নিয়ে সি এম এইচে ভর্তি হন তিনি। ঐ দিনই করোনা পরীক্ষা করালে পজিটিভ আসে। ২০০৯ সালের ১৩ ফেব্রুয়ারী বাংলাদেশের ১৩তম অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগপ্রাপ্ত হন তিনি। ১৯৭৫ সালে হাইকোর্টে আইন পেশায় যুক্ত হয়ে ১৯৯৮ সালের ১৫ নভেম্বর থেকে ২০০১ সালের ৪ অক্টোবর পর্যন্ত অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৯৩ – ৯৪ সালে সম্পাদক ও ২০০৫ – ২০০৬ সালে সুপ্রিমকোর্ট বার এসোসিয়েশনের সভাপতি নির্বাচিত হন। বাংলাদেশের প্রধান আইন কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালনকালে যুদ্ধাপরাধী, জঙ্গি ও বঙ্গবন্ধু হত্যা মামলা সহ অনেক গুরুত্বপূর্ণ মামলায় রাষ্ট্রপক্ষে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। যা চিরস্মরণীয় হয়ে থাকবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button