জাতীয়

শনিবার থেকে ট্রেনের টিকেট মিলবে কাউন্টারেই

আগামী শনিবার (১২ সেপ্টেম্বর) থেকে কাউন্টারে বিক্রি হবে। তবে বর্তমানে ৫০ শতাংশ ট্রেনের টিকিটের মধ্যে অর্ধেক টিকিট কাউন্টারে বিক্রি হবে।

সম্প্রতি বাংলাদেশ রেলওয়ে উপ-পরিচালক (টিসি) মো. নাসির হাসান খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোনো স্টেশনের অনুকূলে কোনো নির্দিষ্ট শ্রেণিতে বর্তমান নিয়মে বিক্রয়কৃত মোট আসনের ৫০ শতাংশ টিকিটের সংখ্যা ৬টির বেশি হলে কাউন্টার, অ্যাপ, অনলাইন ও মোবাইলের মাধ্যমে ইস্যু করা হবে। টিকিটের সংখ্যা অনধিক ৬টি হলে তা শুধু অ্যাপ, অনলাইন ও মোবাইলের মাধ্যমে ইস্যু করা হবে।

এছাড়া প্রতিটি ট্রেনে মোট আসন সংখ্যার ৫০ শতাংশ টিকিট থেকে বাংলাদেশ রেলওয়ের কর্মকর্তা-কর্মচারীদের অনুকূলে সংরক্ষিত থাকা ২ শতাংশ আসন বাদ দিয়ে হিসাব করতে হবে। কাউন্টার ও অ্যাপ, অনলাইন ও মোবাইল কোটায় বিক্রি না হওয়া টিকিট যাত্রার ১২০ ঘণ্টা আগে যে কোনো মাধ্যম থেকে ইস্যু করা যাবে। অন্যদিকে সকাল ৮টা থেকে কাউন্টারে মাধ্যমে এবং বর্তমান নিয়ম অনুযায়ী সকাল ৬টা থেকে অ্যাপ, অনলাইন ও মোবাইলের মাধ্যমে টিকিট ইস্যু করা যাবে।

করোনাকালীন সামাজিক দূরত্ব বজায় রেখে বর্তমানে প্রতিটি ট্রেনে মোট আসন সংখ্যার ৫০ শতাংশ টিকিট বিক্রি হচ্ছে। যা সব গুলোই অনলাইনে বিক্রি হত। তবে আগামী শনিবার (১২ সেপ্টেম্বর) থেকে ২৫ শতাংশ আসন কাউন্টারের মাধ্যমে বিক্রি করা হবে। আর মোবাইল অ্যাপ, অনলাইন ইস্যু করা হবে বাকি ২৫ শতাংশ ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button