জাতীয়

মসজিদ নির্মাণকালেই তিতাসের লাইনে ক্ষতিগ্রস্ত হয়: তদন্ত কমিটি

নিউজ নাউ বাংলা ডেস্কঃ   তিতাসের গঠিত তদন্ত কমিটির প্রধান আবদুল ওয়াহাব তালুকদার জানিয়েছেন, তিতাসের গ্যাস পাইপ লাইনের উপর দিয়ে মসজিদের স্থাপনা নির্মাণ করায় নারায়ণগঞ্জের তল্লা এলাকায় বাইতুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

বুধবার (৯ সেপ্টেম্বর) বিকেলে ঘটনাস্থল পরিদর্শন শেষে সন্ধ্যায় গণমাধ্যমকে একথা বলেন তিনি।

তিতাসের তদন্ত কমিটির প্রধান জানান, মসজিদে বিস্ফোরণের কারণ উদঘাটনের জন্য অনুসন্ধান করে মসজিদের বাইরে পূর্ব পাশের গলিতে রাস্তার নীচে অনুসন্ধান করে গ্যাস পাইপ লাইনে ছয়টি লিকেজ পাওয়া যায়। পরে লিকেজ বন্ধ করে মসজিদের ভেতরে পানি দিয়ে গ্যাস লাইনে গ্যাস সরবরাহের মাধ্যমে পরীক্ষা করা হলে মসজিদের ভেতরে কোন লিকেজ পাওয়া যায়নি। তবে মাটি খুঁড়ে দেখা গেছে গ্যাস পাইপ লাইনের উপর দিয়ে মসজিদটির বেশ কিছু স্থাপনা নির্মাণ করায় পাইপে লিকেজ সৃষ্টি হয়। সেই লিকেজ থেকেই এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে দাবি করেন তিনি।

আগামীকাল তিতাসের গঠিত তদন্ত কমিটির রিপোর্ট সংশ্লিষ্ট দপ্তরে দাখিল করা হবে জানিয়ে আব্দুল ওয়াহাব তালুকদার বলেন, মসজিদ নির্মাণের সময় মসজিদ, রাজউক, তিতাস, বিদ্যুৎসহ সংশ্লিষ্ট কোন অনুমোদন না নিয়ে নিজেদের ইচ্ছা মাফিক মসজিদ নির্মাণ করেছেন। মসজিদ নির্মাণের সময় মসজিদের সামনে অংশে খুড়ি পাইলিং করার সময় তিতাস গ্যাসের সরবরাহের মূল লাইন ক্ষতিগ্রস্থ করেছেন যা মাটি খুড়ে নিশ্চিত হওয়া গেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button