আন্তর্জাতিককরোনা

ভারতে করোনায় মৃত হিন্দু নারীর শেষকৃত্য করলো মুসলিম যুবকরা

করোনা আক্রান্তের ভয়ে  বিশ্বের যখন  অনেক স্থানেই চলছে লক ডাউন বা সাধারণ ছুটি।  ঘর থেকে ভয়ে বের হচ্ছেন না অনেকেই। যে যতদূর সম্ভব পেশাগত কাজটিও সেরে নিচ্ছেন ঘরে বসেই। সে সময় কিছু মানুষ ব্যক্তিগত ও দলগতভাবে মানুষের সেবায় নিয়োজিত আছেন। এমন অনেক মানবিক ঘটনাও রয়েছে। নিজ উদ্যোগে খাবার বিতরণ, বস্ত্র বিতরণ, চিকিৎসা সেবা প্রদান। যখন করোনা আতঙ্গকে নিজ সন্তান কিংবা বাবা মাকে ফেলে যাচ্ছে রাস্তায়। তখন একটি দল দাফন কাফনের ব্যবস্থা নিচ্ছে।

তেমনি একটি ঘটনা  ঘটেছে ভারতের তেলাঙ্গানা রাজ্যে। যা ভারতের সোশ্যাল মিডিয়া ও গণমাধ্যমে উঠে এসেছে।

করোনা আক্রান্ত হয়ে মারা যায় এক হিন্দু নারী। কিন্তু তার পরিবারের কেউ নেই। তাই তার শেষকৃত্য করতেও এগিয়ে আসেনি কেউ। সর্বশেষ স্থানীয় মুসলিম যুব সমাজ সেই দায়িত্বটি পালন করে। রাজ্যের করিমনগর জেলার কোরাতলা এলাকায় তারা মানবতার সেবায় নিজেদের এগিয়ে নেয়ার পাশাপাশি সামাজিক দায়িত্বও পালন করছে।

কোরাতলা সরকারি হাসপাতালে মারা যাওয়া হিন্দু নারীর শেষকৃত্যে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন স্থানীয় আবদুর রব, ইসহাক, নাসির আলী, আনসার, শোয়েব, ইমরান সহ বেশ কয়েকজন। ওই নারী করোনা পরীক্ষার পর পজিটিভ হলে হাসপাতালেই ভর্তি ছিলেন। পরে সেখানে মারা গেলে এই যুবক দলটি তার শেষকৃত্য করেন। মুসলিম যুবকদের এই দলটি পিপিই পরে শেষকৃত্য সম্পন্ন করছে।

এর আগেও এই দলটি এক হিন্দু ব্যক্তির শেষকৃত্যও করেছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button