জাতীয়ফিচার

দ্বিতীয় বর্ষে পদার্পন করলো নিউজ নাউ বাংলা

প্রথম বর্ষ শেষ করে দ্বিতীয় বর্ষে  পা রাখলো অনলাইন পোর্টাল নিউজ নাউ বাংলা ডট.কম।বস্তুনিষ্ঠ সংবাদের প্রতিশ্রুতি নিয়ে অনলাইন পোর্টালটির যাত্রা শুরু হয় ২০১৯ সালে ২৫ জুলাই । এরপর গুটি গুটি পায়ে চলতে চলতে  আজ দেশ থেকে বিদেশেও পৌছে গেছে নিউজ নাউ বাংলার স্বীকৃতি।

নিউজ নাউ বাংলা

আমরাই সংবাদ এই শ্লোগানে- জাতীয় প্রেসক্লাবে ২০১৯ এর আজকের দিনে  আনুষ্ঠানিকভাবে চালু হয় নিউজ নাউ বাংলা ডট.কম। ব্যবসায়ীদের সংগঠন এফবিসিসিআই এর সাবেক সভাপতি আবদুল মাতলুব আহমাদ উদ্বোধন করেন পোর্টালটি।

সাবেক তথ্যসচিব হেদায়েত উল্লাহ আল মামুন, বিএফইউজে-এর সহ সভাপতি সৈয়দ ইশতিয়াক রেজাসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

নিউজ নাউ বাংলা

শুরুতে কিছু সংখ্যক কর্মী নিয়ে কাজ শুরু করেন পোর্টালের সম্পাদক জেষ্ঠ্য সাংবাদিক শামীমা দোলা। এক বছরে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে খবর পরিবেশন করে পাঠক সমাদৃত হয়ে উঠে পোর্টালটি। পরে ধীরে ধীরে আরো প্রতিবেদক যোগ করাতে শুরু করেন শামীমা দোলা।

 

৪ ঠা ফেব্রুয়ারী নিটল আয়াত ও নিউজ নাউ বাংলার যৌথ আয়োজনে স্বাধীনতা সংগ্রামে ভুমিকা, সাংবাদিকতা ও সামাজিক, সাংস্কৃতিক, ক্ষেত্রে অবদানের জন্যে ছয়জনকে গুণীজন সম্মাননায় ভুষিত করে। তথ্যমন্ত্রী হাসান মাহমুদ প্রধান অতিথি হয়ে পুরষ্কার তুলে দেন সবার হাতে।

নিউজ নাউ বাংলা

২০১৯ সালে সাধারণ পরিষদের ৭৪ তম অধিবেশনে অংশ নেন নিউজ বাংলার সম্পাদক শামীমা দোলা। এরপর নিউজ নাউ বাংলার পক্ষ থেকে ভারত সরকারের আইটেক স্কলারশিপ অর্জন করেন তিনি।

নিউজ নাউ বাংলা

স্কলারশীপ সম্পন্ন করে পোর্টালের কাজকে আর একটু অগ্রসর করাতে বেশ কিছু উদ্যোগ হাতে নেন শামীমা দোলা। কিন্তু করোনা ভাইরাসের প্রাদূর্ভাব কিছুটা বাধা হয়ে দাঁড়ায়। তবু নিরাপদে থেকেই কর্মীদের নিয়ে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে যায় প্রতিষ্ঠানটি।

নিউজ নাউ বাংলা

এরইমধ্যে ভালো কাজের স্বীকৃতি স্বরূপ নিউজ নাউ বাংলার সিনিয়র রিপোর্টার ফারহানা নীলা এশিয়ান জার্নালিজম ফেলোশিপ এর জন্যে মনোনীত হয়েছেন।

নিউজ নাউ বাংলা

এছাড়াও সম্প্রতি বড় একটি স্বীকৃতি হাতে পেয়েছে নিউজ নাউ বাংলা। ফেসবুক ও স্প্লাইস লাইটস অন এওয়ার্ড পেয়েছে পোর্টালটি। বিশ্বের ২৫টি দেশের ১৬৩ টি অনলাইন পোর্টাল থেকে নানা ধাপের যাচাই বাচ্ছাই শেষে, চুড়ান্তভাবে নির্বাচিত হয় (https://newsnowbangla.com/)।

নিউজ নাউ বাংলা

স্প্লাইস লাইটস অন এওয়ার্ড’এর জন্য কাজ করে যাচ্ছে নিউজ নাউ বাংলা। পাশাপাশি অন্যান্য সংবাদ প্রচারেও এগিয়ে যাচ্ছে পোর্টালটি।

 

সম্পাদক শামীমা দোলা জানান, বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারের দৃঢ় প্রতিজ্ঞায় অনঢ় আমরা। মাত্র এক বছর হলেও,  আমরা আমাদের এই পথ চলায় বেশ কিছু সাফল্য অর্জন করেছি। সামনে আরো সাফল্যের মুখোমুখি হবো। নিউজ নিউজ নাউ বাংলানাউ বাংলার প্রথম বর্ষ উদযাপনে এটাই আমার প্রতিজ্ঞা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button