জাতীয়

হরতালের নামে সহিংসতা হলে ব্যবস্থা নেবে আইন-শৃঙ্খলা বাহিনী: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানিয়েছেন, আগামী ২৮ মার্চ হরতালের নামে কেউ যদি রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে, সহিংসতা বা ভাংচুর করা হয় তাহলে আইন-শৃঙ্খলা বাহিনী তাদের দায়িত্ব পালন করবে।

বৃহস্পতিবার (২৪ মার্চ) দুপুরে চট্টগ্রামের দামপাড়ায় ‘পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর, চট্টগ্রাম’ উদ্বোধনের পর বাম গণতান্ত্রিক জোটের ডাকা ২৮ মার্চের হরতাল প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, হরতাল ডাকার অধিকার রাজনৈতিক দলের রয়েছে, তবে সেই হরতালে জ্বালাও পোড়াও, ভাংচুর, সহিংসতা করে জনগণের জানমালের ক্ষতি করলে তা আইন-শৃঙ্খলা বাহিনী কঠোর হাতে দমন করবে।

যেকোনো নির্বাচনের আগে বিভিন্ন রাজনৈতিক দল নির্বাচনে অংশ না নিয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করে উল্লেখ করে মন্ত্রী বলেন, আওয়ামীলীগ জনগণের উপর আস্থাশীল। যারা এই ধরনের অপচেষ্টা করবে জনগণই থেকে তারা দূরে সরে যাবে।

বর্তমানে নিত্যপণ্য মূল্য নিম্নমুখী উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘একটা বিষয় বিবেচনায় রাখতে হবে, সারাবিশ্বে কিন্তু তেলের দাম বেড়েছে, শুধু বাংলাদেশে বাড়েনি। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের জন্য পরিবহন ব্যয় দ্বিগুণ-তিনগুণ হয়ে গেছে, পণ্যবাহী পরিবহনের ভাড়া অনেকগুণ বেড়ে গেছে। আমাদের দেশ তেল আমদানি করে, আমাদের দেশে অনেক কিছুই আমদানি নির্ভর। আন্তর্জাতিক বাজারে পণ্যের দাম অনেক বেড়েছে, তার প্রভাব আমাদের দেশের বাজারেও পড়েছে, এটা অস্বাভাবিক কিছু নয়।’

আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘নিত্যপণ্য মূল্য ঊর্ধ্বমুখী হওয়ার সঙ্গে সঙ্গে মাননীয় প্রধানমন্ত্রী উদ্যোগ নিয়েছেন। বাজার সহনীয় রাখতে বেশ কিছু আমদানি পণ্যের ভ্যাট এবং ট্যাক্স কমিয়ে দিচ্ছেন। সাথে সাথে বাজারে ইতিবাচক প্রভাব পড়েছে। এখন তেলের দাম, পিঁয়াজের দাম সবকিছুই নিম্নমুখী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button