বিনোদন

কান উৎসবে বঙ্গবন্ধুর বায়োপিক ‘মুজিব’

পৃথিবীর অন্যতম প্রাচীন ও বিখ্যাত চলচ্চিত্র আয়োজন কান উৎসবে যাচ্ছে, বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় তৈরি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব: দ্য মেকিং অফ আ নেশন’।

তবে উৎসবটির ৭৫তম আয়োজনে প্রতিযোগী হিসেবে নয়, কান উৎসবে উন্মুক্ত করা হবে সিনেমাটির টিজার।

এ খবরটি জানিয়েছেন এই সিনেমার পরিচালক শ্যাম বেনেগাল।

মার্কিন সাময়িকী ভ্যারাইটিকে তিনি বলেন, ‘কানের পরিবেশকেরা এই সিনেমার প্রতি আগ্রহী হবেন বলে আশা করছি আমরা। কারণ, এটি বিশ্বের বৃহত্তম বাজার; যেখানে অন্য যে কোনও উৎসবের তুলনায় বেশি পরিবেশক উপস্থিত থাকেন।’

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে গত ১৭ মার্চ প্রকাশ করা হয় এই সিনেমার নাম ও পোস্টার। ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণকে ভিত্তি করে পোস্টারটি বানানো হয়। ‘মুজিব’ সিনেমার ট্যাগলাইন দেওয়া হয়েছে ‘একটি জাতির রূপকার’।

আগামী ১৭ মে শুরু হতে যাচ্ছে কান উৎসবের নতুন আসর। চলবে ২৮ মে পর্যন্ত। জমকালো এই আয়োজনেই প্রকাশ্যে আনা হবে ‘মুজিব’ সিনেমার টিজার।

উল্লেখ্য, ‘মুজিব’ সিনেমায় বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন আরিফিন শুভ। বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, নুসরাত ফারিয়া, চঞ্চল চৌধুরী, দিলারা জামান, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, প্রার্থনা দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ শতাধিক শিল্পী।

সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন ভারতের শান্তনু মৈত্র। একমাত্র গানটিও গেয়েছেন তিনি। কথা লিখেছেন জাহিদ আকবর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button