জাতীয়রাজনীতি

ত্রাণ আত্মসাতকারীরা মানুষ নয়: হানিফ

করোনা ভাইরাসের দুর্যোগ কালীন সময়ে যারা অসহায় মানুষের ত্রাণ আত্মসাত করে তাদের মানুষ রূপি জানোয়ার বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

হানিফ বলেন, এই দুর্যোগের সময়ে যারা অসহায় মানুষের ত্রাণ আত্মসাতের চিন্তা- ভাবনা করতে পারে। অন্তত এদের মানুষ বলা যায় না। তারা মানুষ রূপি জানোয়ার।

শনিবার ( ১১ এপ্রিল) এক ভিডিও বার্তা তিনি এসব কথা বলেন।

ভিডিও বার্তায় তিনি আরো বলেন, অতি দুঃখের সাথে লক্ষ্য করছি সম্প্রতি বিভিন্ন মিডিয়ার মাধ্যমে কিছু খবর আসছে। এই দুর্যোগ কালীন অসহায় মানুষের জন্য সরকারি বরাদ্ধ ত্রাণ নিয়ে কিছু আত্মসাতের অভিযোগ উঠেছে। অবাক হই, কারা এসব মানুষ। ত্রাণের চাল চোরদের প্রতি প্রতি তীব্র ঘৃণা প্রকাশ ও নিন্দা জানান মাহবুব উল আলম হানিফ।

প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, দেশের সকল জেলা প্রশাসক আপনাদের অধিনস্ত উপজেলা পর্যায়ের সকল কর্মকর্তাদের প্রতি নির্দেশনা দিন। এই ত্রাণ যেন কোন প্রকার আত্মসাত করতে না পারে। যদি কোন ব্যক্তি জনপ্রতিনিধির বিরুদ্ধে ত্রাণ আত্মসাতের অভিযোগ ওঠে তাৎক্ষণিক তার বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নিন।

তিনি বলেন, আমরা চাই এই অবস্থায় মানুষের জন্য বরাদ্ধকৃত ত্রাণ নিয়ে কোন রকম কারচুপি ও জালিয়াতি বরদাস্ত করবো না।

নভেল করোনা ভাইরাসের দুর্যোগ কালীন যে সমস্ত ব্যক্তি, সংগঠন, বিশেষ করে চিকিৎসক, নার্স, ওয়ার্ড বয়, প্যাথলোজি সহ সেনাবাহিনী ও পুলিশবাহিনী যে চরম ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন ও দুর্যোগ মোকাবিলা করে যাচ্ছে। তাদের দেশবাসী পক্ষে থেকে ধন্যবাদ জানাচ্ছি।

তিনি আরও বলেন, বার বার সতর্ক করে দেয়ার পরেও কিছু মানুষের ভুলেই সমগ্র দেশে আস্তে আস্তে করোনা ছড়িয়ে পড়ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী দেশের জনগণকে ঘরে থাকার অনুরোধ করা হচ্ছে। কিন্তু কিছু সংখ্যক মানুষের অসচেতনার কারণে এই লকডাউন কার্যকর সম্ভব হয়নি। যার ফলে করোনা ভাইরাস ছড়িয়ে যাচ্ছে। সকলের প্রতি অনুরোধ করবো নিজে বাঁচুন অন্যকে বাঁচতে দিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button