করোনাজাতীয়রাজনীতি

কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে ‘আমরা ক’জন মুজিব সেনা’ সংগঠন

রাজধানীর মিরপুর রোডের বিভিন্ন এলাকায় কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন ‘আমরা ক’জন মুজিব সেনা’ নামের সংগঠন। মঙ্গলবার (৩১ মার্চ) দুপুরে এ কর্মসূচি পালন করা হয়।

এতে নেতৃত্ব দেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও আমরা ক’জন মুজিব সেনা’র সাবেক সভাপতি একেএম আফজালুর রহমান বাবু।

স্বেচ্ছাসেবকলীগ

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু জানান, করোনার কারণে রাজধানীতে অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। কর্মহীন মানুষের দুঃখের কথা চিন্তা করে তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি আমরা। এরই ধারাবাকিতায় আজ দুপুরে মিরপুর রোডের কয়েক জায়গায় কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

স্বেচ্ছাসেবকলীগ

এ কে এম আফজালুর রহমান বাবু বলেন, ‘শুধু ঢাকায় নয়, এই কর্মসূচি সারা বাংলাদেশে নিরাপদ দূরত্ব বজায় রেখে স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে পালন করা হয়েছে। এছাড়াও করোনাভাইরাস সম্পর্কে নিজ নিজ এলাকায় মাইকিং, লিফলেট বিতরণসহ নানা কর্মসূচি পালন করেছে সংগঠনের নেতাকর্মীরা।’

স্বেচ্ছাসেবকলীগ

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মেনে চলার আহ্বান জানান স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক। প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যাওয়া, বের হলে মাস্কা পরিধান করা, বার বার হাত ধোওয়া এ সব বিষয়ে সবাইকে সতর্কতা অবলম্বন করার পরামর্শও দেন তিনি।

স্বেচ্ছাসেবকলীগ

তিনি জানান, দলীয় নেতাকর্মীদেরকে এখন সংশ্লিষ্ট নেতৃবৃন্দের সাথে মোবাইল ফোন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সার্বক্ষনিক যোগাযোগ রক্ষা করতে নির্দেশ দেয়া হয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধে প্রয়োজনীয় প্রচারনা অব্যাহত রাখতে ও সামর্থ্য অনুযায়ী মানুষের সেবায় এগিয়ে আসতে নেতৃবৃন্দকে আহ্বান জানানো হয়েছে।

আফজালুর রহমান আরো বাবু জানান, “ দেশ করোনামুক্ত না হওয়া পর্যন্ত ধারাবাহিকভাবে এই সেবা চলবে।

খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচিতে অংশ নেন সংগঠনের সভাপতি ও আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য গোলাম রাব্বানী চিনু, সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা জাকির হোসেন মারুফসহ স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের অনেকেই। এ সময় তারা সামাজিক দূরত্ব বজায় রেখে রাস্তায় ঘুরে ঘুরে কর্মহীন মানুষের মাঝে খাবার বিতরণ করেছেন।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button