সাহিত্য ও বিনোদন

চিত্রনায়ক মান্নার মৃত্যুবার্ষিকী আজ

চলচ্চিত্র জগতের একটি স্মরণীয় নাম, চিত্রনায়ক মান্না। ১৯৯১ সালে মোস্তফা আনোয়ার পরিচালিত ‘কাসেম মালার প্রেম’ ছবিতে প্রথম একক নায়ক হিসেবে কাজ করেন তিনি। ছবিটি ব্যবসা সফল হওয়াতে মান্নাকে আর পেছন ফিরে তাকাতে হয়নি।

তার অভিনয়, নাচ, স্টাইলের মধ্যে দিয়ে মন কেড়ে রেখেছিলেন দর্শকদের। সে সময়ের অনেক অভিনেতার আইকন হয়ে ওঠেন নায়ক মান্না।

১৯৯৯ সালে ‘কে আমার বাবা’, ‘আম্মাজান’, ‘লাল বাদশা’র মতো সুপারহিট ছবিতে কাজ করেন মান্না।

প্রযোজক হিসেবেও তিনি বেশ সফল ছিলেন। তার প্রতিষ্ঠান থেকে যতগুলো ছবি প্রযোজনা করেছেন প্রতিটি ছবি ব্যবসা সফল হয়েছিল। ছবিগুলোর মধ্যে রয়েছে লুটতরাজ, লাল বাদশা, আব্বাজান, স্বামী-স্ত্রীর যুদ্ধ, দুই বধূ এক স্বামী, মনের সাথে যুদ্ধ, মান্না ভাই ও পিতা-মাতার আমানত।

কিন্তু হঠাৎ করেই যেন অভিমান করে না ফেরার দেশে চলে গেলেন সকলের প্রিয় এই অভিনেতা।২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি আকস্মিক মৃত্যুবরণ করেন জনপ্রিয় নায়ক মান্না। তার এই মৃত্যুতে অনেকটা ধ্বস নামে চলচ্চিত্র অঙ্গণে।

চিত্রনায়ক মান্না তার কাজের মাধ্যমে ভক্তদের হৃদয়ে বেঁচে থাকবেন যুগ যুগ ধরে।

প্রতিবার-ই মান্নার মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা ভরে স্মরণ করে চলচ্চিত্র অঙ্গণ। আজ বাদ মাগরিব উত্তরায় মান্নার বাসভবন ‘কৃতাঞ্জলী’তে স্মরণসভা, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

এছাড়া বাংলাদেশ চলচ্চিত্রশিল্পী সমিতির উদ্যোগে বাদ আসর এফডিসিতে স্মরণসভা, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন, চলচ্চিত্রশিল্পী সমিতির কার্যনির্বাহী সদস্য চিত্রনায়ক সাইমন সাদিক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button