অর্থ বাণিজ্য

সংবাদ সম্মেলন ডেকে উপস্থিত থাকেন নি বাণিজ্যমন্ত্রী

সংবাদ সম্মেলন ডেকে উপস্থিত থাকেন নি বাণিজ্যমন্ত্রী

আসন্ন রমজান উপলক্ষে নিত্যপণ্যের মজুদ, সরবরাহ, আমদানি, মূল্য পরিস্থিতি স্বাভাবিক ও স্থিতিশীল রাখার বিষয়ে সংবাদ সম্মেলন ডেকেছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি।ওই সভায় যোগ দেওয়ার কথা ছিল বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি তোফায়েল আহমেদেরও। কিন্তু নির্ধারিত ওই সংবাদ সম্মেলনে উপস্থিত থাকেন নি বাণিজ্যমন্ত্রী।
রোববার (০৮ ডিসেম্বর) দুপুর ২টায় উপস্থিত সাংবাদিকদের জানানো হয়, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি কিংবা সচিব ড. মো. জাফর উদ্দীনও থাকতে পারছেন না সংবাদ সম্মেলনে।

ওই সময ষষ্ঠ ইউরোপীয় ইউনিয়ন-বাংলাদেশ বিজনেস ক্লাইমেট ডায়ালগ শেষে সংবাদ সম্মেলন আসেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব তপন কান্তি ঘোষ।

তিনি জানান, বাণিজ্যমন্ত্রীর সভাপতিত্বে বাংলাদেশ বিজনেস ক্লাইমেট ডায়ালগ শুরু হলেও জরুরি কাজ থাকায় সংবাদ সম্মেলনে তিনি থাকতে পারেননি।

সভায় ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত রেনেসি তেরিংকসহ ৮ দেশের রাষ্ট্রদূত এবং ব্যবসাখাতের নেতারা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা মো. আব্দুল লতিফ বকসী জানান, সকাল ১১টায় ডায়ালগ শুরু হওয়ার পরপরই অর্থ মন্ত্রণালয়ে জরুরি এক বৈঠকে যোগ দেন মন্ত্রী ও সচিব। তাই নির্ধারিত সংবাদ সম্মেলনে উপস্থিত থাকতে পারেননি।

অর্থ মন্ত্রণালয়ে খোঁজ নিলে জনসংযোগ কর্মকর্তা গাজী তৌহিদুল ইসলাম জানান, গুরুত্বপূর্ণ একটি বিষয়ে অর্থমন্ত্রীর দপ্তরে বাণিজ্যমন্ত্রী ও সচিবকে নিয়ে বৈঠক হয়েছে। তবে এ বিষয়ে বিস্তারিত জানা যায়নি।

এদিকে গত ১৯ নভেম্বর সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছিলেন, পেঁয়াজের দাম নিয়ে ‘খুব বিপদে’ আছেন।

একই সঙ্গে পেঁয়াজের দামে লাগাম দিতে না পারায় বিভিন্ন মহল থেকে বাণিজ্যমন্ত্রীর পদত্যাগেরও দাবি ওঠে। এ বিষয়ে সম্প্রতি এক অনুষ্ঠানে টিপু মুনশি বলেন, পদত্যাগে যদি পেঁয়াজের দাম কমে তাহলে এক সেকেন্ডও সময় নেবেন না তিনি।

পরে এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ বিষয়ে বলেন, পেঁয়াজের মূল্য বৃদ্ধির কারণে বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ দাবির পরিপ্রেক্ষিতে টিপু মুনশির ‘কথার কথা’ বলেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button